বিজ্ঞাপন

Coal Theft Case: অভিষেকের জেরা হোক কলকাতাতেই

Coal Theft Case-এ সুপ্রিম কোর্টের রায়ে কিছুটা ব্যাকফুটে এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। জেরার জন্য অভিষেক ও তাঁর স্ত্রীকে দিল্লিতে ডেকে পাঠাচ্ছিল ইডি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: Coal Theft Case-এ সুপ্রিম কোর্টের রায়ে কিছুটা ব্যাকফুটে এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট। কয়লা পাচার মামলায় বার বার জেরার জন্য অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে দিল্লিতে ডেকে পাঠাচ্ছিল ইডি। দিল্লি গিয়ে হাজিরাও দিয়েছেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সভাপতি। কিন্তু বাচ্চা ছোট হওয়ায় তাঁকে ছেড়ে দিল্লি যেতে পারবেন না বলে জানিয়েছিলেন অভিষেক স্ত্রী। বরং তিনি কলকাতায় জেরায় হাজিরা দিতে রাজি ছিলেন। মঙ্গলবার যেন এই মামলায় কিছুটা স্বস্তি পেল বন্দ্যোপাধ্যায় পরিবার। সুপ্রিম কোর্ট জানিয়ে দিল দিল্লি নয় কলকাতায় জেরা করতে হবে অভিষেক ও রুজিরাকে।

দিল্লি হাইকোর্টের রায়ের উপর এদিন স্থগিতাদেশ দিল সুপ্রিম কোর্ট। উচ্চ আদালতের অন্তবর্তীকালিন নির্দেশে বলা হয়েছে, ইডির তরফে কলকাতায় এসে জেরা করতে পারবেন আধিকারিকরা।  পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে ১৯ জুলাই। মাঝে এখনও অনেকটা সময়। যদিও তার মধ্যে এই রায়ের কোনও বদল হওয়ার সম্ভাবনা নেই।

এর আগে ইডির দিল্লিতে তলবের বিরুদ্ধে দিল্লি  হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তাঁর স্ত্রী। কিন্তু দিল্লি হাইকোর্ট সেই আর্জি খারিজ করে দেয়। এর পর সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন এই দম্পতি। তারই রায় এদিন এল। এর আগে ইডির তরফে বার বার সমন পাঠানো হয়েছিল রুজিরাকে। কিন্তু তিনি বার বারই জানিয়েছিলেন বাচ্চাদের ছেনে তিনি যেতে পারবেন না। হাজিরা না দেওয়ার রুজিরার বিরুদ্ধে জামিন অযোগ্য গ্রেফতারি পরোয়ানাও জারি করা হয়। কিন্তু সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে এখনও রুজিরাকে গ্রেফতার করা যাবে না।

এদিন সুপ্রিম কোর্ট অভিষেকদের পক্ষেই একগুচ্ছ রায় দিয়েছেন। প্রথম, দিল্লি না কলকাতায় জেরা করতে হবে। দ্বিতীয়, জিজ্ঞাসাবাদ করার ২৪ ঘণ্টা আগে জানাতে হবে। তৃতীয়, নোটিসের কপি পাঠাতে হবে কলকাতা পুলিশ কমিশনারকে। তবে ইডির বিরুদ্ধে কোনও মামলা করতে পারবে না রাজ্য। তাও যদি রাজ্য সেই পথে হাঁটে তাহলে ইডি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হতে পারে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক)

0
0

This post was last modified on May 17, 2022 5:57 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন