বিজ্ঞাপন

অমিত শাহ কাশ্মীরে, স্বরাষ্ট্রমন্ত্রীর সফরকালেই জঙ্গি হামলা উপত্যকায়

অমিত শাহ কাশ্মীরে রয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সেই সফরকালেই জঙ্গি হামলা হল উপত্যকায়। একটা নয়, পর পর দু’টি জঙ্গি হামলা হয়েছে রবিবার।
বিজ্ঞাপন

অমিত শাহ কাশ্মীরে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অমিত শাহ কাশ্মীরে রয়েছেন। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সেই সফরকালেই জঙ্গি হামলা হল উপত্যকায়। একটা নয়, পর পর দু’টি জঙ্গি হামলা হয়েছে রবিবার। এই জঙ্গি হামলার ঘটনা ঘটার কয়েক ঘণ্টা আগেই কাশ্মীরে বসে সন্ত্রাসকে সমূলে উপড়ে ফেলার ডাক দিয়েছেন অমিত। তিন দিনের সফরে অমিত শাহ কাশ্মীরে রয়েছেন। রবিবার তাঁর সেই সফরকালেই পর পর দু’টি জঙ্গি হামলা হয় উপত্যকায়। দু’টি ঘটনার একটিতে এক জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। অন্যটিতে গুরুতর জখম হয়েছেন এক সেনাকর্মী এবং পুলিশ বাহিনীর দু’জন সদস্য।

পুলিশ এবং সেনার ওই যৌথ দলটি জঙ্গিদের ঘাঁটি খুঁজতে পুঞ্চে তল্লাশি অভিযানে গিয়েছিল। জঙ্গিদের গুলির সামনে টিকতে না পেরে তারা ফিরে আসতে বাধ্য হয়। জঙ্গিদের গুলিতে জখম হন তিন জন নিরাপত্তাকর্মী। দ্বিতীয় ঘটনাটি ঘটে শোপিয়ানের বাবাপোরা এলাকার। সেনা-জঙ্গি সংঘর্ষের মাঝে পড়ে নিহত হন স্থানীয় এক বাসিন্দা। নাম শাহিদ আহমেদ। বিজে বেহরার বাসিন্দা শাহিদ পেশায় দুধের ব্যবসায়ী। তাঁর বাবার নাম আজাদ আহমেদ।

শাহিদের মৃত্যুর খবর দিয়ে কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী একটি বিবৃতিতে জানিয়েছে, ‘রবিবার সকাল সাড়ে ১০টার সময় কিছু জঙ্গি সিআরপিএফের ১৭৮ নম্বর ব্যাটালিয়নের নাকা পার্টির উপর হামলা চালায়। পাল্টা জবাব দেয় কেন্দ্রীয় আধা সামরিক বাহিনী। দু’পক্ষের গুলি সংঘর্ষের মাঝে পড়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।’ এই নিয়ে অক্টোবরের শুরু থেরে জম্মু ও কাশ্মীরে মোট ১২ জন সাধারণ নাগরিক প্রাণ হারালেন।

তবে খোদ স্বরাষ্ট্রমন্ত্রী জম্মু ও কাশ্মীরে থাকাকালীন পর পর দু’টি জঙ্গি মলার ঘটনায় কিছুটা বিব্রত নয়াদিল্লি। রবিবার জম্মুতে জনসভা ছিল শাহর। তার আগে শনিবার সন্ধ্যায় তিনি শ্রীনগরের ইউথ ক্লাবের অনুষ্ঠানে বক্তৃতা দিয়েছেন। জম্মু-কাশ্মীরে ৩৭০ ধারা রদ হওয়ার পর এই প্রথম কাশ্মীরে এসেছেন স্বরাষ্ট্রমন্ত্রী। এসেই জম্মু এবং কাশ্মীরকে তিন ধাপে পূর্ণ রাজ্যের মর্যাদা দেওয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন। শনিবার ইয়ুথ ক্লাবের অনুষ্ঠানে অমিত বলেছিলেন, জম্মু ও কাশ্মীর পূর্ণরাজ্যের মর্যাদা পাবে, তবে সন্ত্রাসকে নির্মূল করতে এগিয়ে আসতে হবে কাশ্মীরের যুব সম্প্রদায়কে। অমিতের সেই বক্তৃার ২৪ ঘণ্টার মধ্যেই কাশ্মীরে সন্ত্রাস হামলার শিকার হয়েছেন এক সাধারণ নাগরিক এবং তিন নিরাপত্তাকর্মী।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 25, 2021 1:12 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন