বিজ্ঞাপন

বেঙ্গালুরুতে এয়ার শো, পার্কিংয়ে পুড়ে ছাই ৩০০টি গাড়ি!

বেঙ্গালুরুতে এয়ার শো চলছিল। কিন্তু, সরকারি সেই বিমান প্রদর্শনীতে গাড়ি রাখার জায়গায় লাগল ভয়াবহ আগুন। সেই আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় ৩০০টি গাড়ি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বেঙ্গালুরুতে এয়ার শো চলছিল। কিন্তু, সরকারি সেই বিমান প্রদর্শনীতে গাড়ি রাখার জায়গায় লাগল ভয়াবহ আগুন। সেই আগুনে পুড়ে ছাই হয়ে গেল প্রায় ৩০০টি গাড়ি তার মধ্যে বেশির ভাগ গাড়িই নামী কোম্পানির। এবং দামি। উত্তর বেঙ্গালুরুর ইয়েলাহাঙ্কা এয়ার বেসে বুধবার থেকে শুরু হয়েছে ‘এয়ারো ইন্ডিয়া ২০১৯’। পাঁচ দিনের ওই বিমান প্রদর্শনী শেষ হবে আগামীকাল, রবিবার।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, ঘাসের উপর ফেলে দেওয়া জ্বলন্ত সিগারেটের টুকরো থেকেই ওই আগুন লেগেছে। তবে বেঙ্গালুরুতে এয়ার শো যেথানে হচ্ছে, সেই অনুষ্ঠানস্থল থেকে দুর্ঘটনাস্থলের দূরত্ব বেশ খানিকটা হওয়ায় বড়সড় ক্ষতি এড়ানো গিয়েছে। এমন দাবি করেই এক বিবৃতিতে জানিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক ঘটনায় কেউ হতাহত হননি বলেই খবর।

পুলিশ সূত্রে খবর, শনিবার বেলা ১২টা নাগাদ আগুন লাগে ওই অনুষ্ঠানের জন্য পার্কিং লটে। একে শুকনো ঘাস, তার উপর ভীষ জোরে হাওয়া বইছিল। হাওয়ার তোড়ে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। নিমেষে কালো ধোঁয়ায় ঢেকে যায় আকাশ।

আগুন নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১০টি ইঞ্জিন। দমকলের কাজে সাহায্য করে ভারতীয় বায়ুসেনার একটি হেলিকপ্টারও। আগুন লাগার খবর পেয়ে কিছু ক্ষণের জন্য বন্ধ রাখা হয় এয়ার শো। আগুন পুরোপুরি না নিভে যাওয় পর্যন্ত কোনও বিমান ছাড়েনি বলে কর্তৃপক্ষ জানিয়েছেন। আগুন লাগার কারণ খতিয়ে দেখতে তদন্তের নির্দেশ দিয়েছে প্রতিরক্ষা মন্ত্রক।

বেঙ্গালুরুতে এয়ার শো শুরু হওয়ার প্রথম দিনেই মহড়া চলাকালীন বায়ুসেনার সূর্যকিরণ দলের দুটি বিমানের মুখোমুখি সংঘর্ষ হয়। তাতে মারা গিয়েছিলেন বায়ুসেনার উইং কমান্ডার সাহিল গান্ধী। এ দিনের আগুন লাগার ঘটনায় ফের ফিরে এসেছে আগের এই প্রসঙ্গ। এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, এয়ার শো-এর জন্য বিমানগুলি উড়ে যাচ্ছিল ইয়েলাহাঙ্কা বিমান বন্দর থেকে। সেই শো দেখতে এসেছিলেন অনেকে। তার পাশেই ওই পার্কিং লট। সেখানে রাখা গাড়িই পুড়ে ছাই হয়ে যায়।

কর্নাটকের ডিজি দমকল এম এন রেড্ডি এই ঘটনার পর টুইট করেন। সেখানে তিনি লিখেছেন, প্রায় ৩০০টি গাড়ি একেবারেই পুড়ে গিয়েছে। কয়েকটি গাড়িকে ঠিক সময়ে অন্য জায়গায় সরিয়ে নিয়ে যাওয়া হয়েছিল। না হলে সেগুলিও পুড়ে যেত। কেউ হতাহত হননি। এমন শয়ে শয়ে গাড়ি পুড়ে যাওয়ার দৃশ্য অতীতে কেউ দেখেনি।

(দেশের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on February 24, 2019 1:55 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন