বিজ্ঞাপন

কুলুতে খাদে বাস, এখনও পর্যন্ত মৃত ৪৪, আহত ৩০

কুলুতে খাদে বাস পড়ে মৃত্যু হল ৪৪ জনের। আহত ৩০। মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি পড়ে যায় ৫০০ ফুট গভীর খাদে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কুলুতে খাদে বাস পড়ে মৃত্যু হল ৪৪ জনের। আহত ৩০। মৃতের সংখ্যা আরও বাড়বে বলেই আশঙ্কা করছে স্থানীয় প্রশাসন। বৃহস্পতিবার স্থানীয় বাস এতটাই ভর্তি ছিল যে বাসের ছাদেও অনেক যাত্রী ছিলেন। এবং স্থানীয় সূত্রের খবর খারাপ ভাবেই বাস চালাচ্ছিলেন ড্রাইভার। যে কারনে কুলুর পাহাড়ি এলাকায় টাল সামলাতে না পেরে পাহাড় থেকে নদিতে পড়ে যায় বাস।

বাস খাদে পড়ার খবর ছড়িয়ে পড়তেই সবার আগে স্থানীয় বাসিন্দারাই উদ্ধারকাজে হাত লাগায়। উদ্ৱারকারী দল আসারা আগেই আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করেন স্থানীয় বাসিন্দারা। কুলুর বঞ্জর এলাকায় ঘটে এই ঘটনা। কুলু থেকে ৬০ কিলোমিটার দূরের গাদা গুসাইনি অঞ্চলে যাচ্ছিল বাসটি। সেই বাসে প্রায় ৭০জন যাত্রী ছিলেন। বাসের নিয়ন্ত্রণ না রাখতে পেরে ৫০০ ফিট গভীর খাদে পড়ে যায়।

কুলুর পুলিশের শীর্ষকর্তা শালিনী অগ্নিহোত্রী জানিয়েছেন, সঙ্গে সঙ্গেই উদ্ধারকারী দল দূর্ঘটনাগ্রস্থ বাসের যাত্রীদের উদ্ধারে নেমে পড়ে এবং তাঁদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। প্রশাআসনের বক্তব্য অনুযায়ী, অনেকবেশি যাত্রী থাকায় বাস দূর্ঘটনার কবলে পড়ে। আহতদের বঞ্জর সিভিল হাসপাতাল ও কুলু জেলা হাসপাতালে পাঠানো হয়েছে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী টুইট করে দুঃখ প্রকাশ করেছেন। মুখ্যমন্ত্রী জয় রাম ঠাকুর তদন্তের নির্দেশ দিয়েছেন। মৃত ও আহতদের পরিবারকে ৫০ হাজার করে টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন তিনি।

হিমাচল প্রদেশে প্রতিবছর দূর্ঘটনা একাধিক দূর্ঘটনা ঘটে। সরকারের ডেটা অ্যানালিস্ট সেভ লাইফ গ্রুপের সমীক্ষা অনুযায়ী ২০১৪ থেকে ২০১৭-র মধ্যে হিমাচলে দূর্ঘটনায় ১২০০ মানুষের মৃত্যু হয়েছে। এ দিন দেখা যায় বাসটি প্রায় দুমরে গিয়েছে। হিউম্যান চেন বানিয়ে আহতদের উদ্ধার করা হয়।

(দেশের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on June 21, 2019 2:49 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন