বিজ্ঞাপন

বিহার বিধানসভা ভোট পিছনোর আর্জি খারিজ হল সুপ্রিম কোর্টে

বিহার বিধানসভা ভোট পিছনোর আর্জি জানিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু শুক্রবার সেই আর্জি খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে। আর্জি জানিয়েছিলেন অবিনাশ ঠাকুর।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিহার বিধানসভা ভোট পিছনোর আর্জি জানিয়েছিলেন এক ব্যক্তি। কিন্তু শুক্রবার সেই আর্জি খারিজ হয়ে গেল সুপ্রিম কোর্টে।

কোভিড পরিস্থিতির কারণে বিহার বিধানসভা ভোট পিছনোর আর্জি জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন অবিনাশ ঠাকুর নামে এক ব্যক্তি। এ দিন সেই আর্জি খারিজ করে বিচারপতি অশোক ভূষণের নেতৃত্বাধীন বেঞ্চ বলেছে, ভোটের বিজ্ঞপ্তি জারি করা হয়নি। এখনই আদালত কী করে ভোট বন্ধ রাখতে বলবে।


দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

বিহার বিধানসভা ভোট পিছনোর আর্জি খারিজের পিছনে শীর্ষ আদালতের যুক্তি, ভোট পিছিয়ে দেওয়ার জন্য কোভিড পরিস্থিতি যুক্তিসঙ্গত কোনও কারণ হতে পারে না। নির্বাচন কমিশন কী করবে, সেটাও আদালত বলে দিতে পারে না বলে ওই বেঞ্চের মত। বিহার বিধানসভা ভোট হওয়ার কথা আগামী নভেম্বরে। কয়েক মাস ধরেই অবশ্য করোনার কারণে ভোট পিছিয়ে দেওয়ার দাবি জানিয়ে আসছে কংগ্রেস, রাষ্ট্রীয় জনতা দল (আরজেডি)-র মতো দলগুলি। ভোট পিছিয়ে দেওয়ার পক্ষে এনডিএ শরিক এলজেপি-ও।

বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার অবশ্য চাইছেন ভোট সময়েই হোক। করোনার এই সময়ে বিহারে ভোট করার জন্য নির্বাচন কমিশন অবশ্য কিছু নতুন নিয়ম ঘোষণা করেছে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 29, 2020 3:31 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন