বিজ্ঞাপন

করোনা টিকা নিতে লম্বা লাইন, জানেন কি কত ডোজ নষ্ট হয়েছে এই দেশে

করোনা টিকা নিয়ে নানান কাণ্ড চলছে। প্রথম যখন টিকা বাজারে এল তখন আতঙ্কে মানুষ টিকা নিতে অস্বীকার করছিল। যে কারণে বিভিন্ন জায়গায় সময় চলে যাওয়া নষ্ট হয়েছে ডোজ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: করোনা টিকা নিয়ে নানান কাণ্ড চলছে। প্রথম যখন টিকা বাজারে এল তখন আতঙ্কে মানুষ টিকা নিতে অস্বীকার করছিল। যে কারণে বিভিন্ন জায়গায় সময় চলে যাওয়া নষ্ট হয়েছে ডোজ। তার পর যখন মানুষ কিছুটা বিশ্বাস ফিরিয়ে এনে টিকা নিতে শুরু করল তখন দেশ জুড়ে টিকার হাহাকার। আরও ভ্যাকসিন চাই, আরও অনেক। ভ্যাকসিন কেন্দ্রের বাইরে লম্বা লাইনই তার প্রমাণ।

তার মধ্যেই উঠে এসেছে আরও এক ভয়ঙ্কর তথ্য। যখন টিকার হাহাকার তখন জানা যাচ্ছে এই দেশে নষ্ট হয়েছে ৪৪ লক্ষ ডোজ। আরটিআই দফতর জানিয়েছে, বিভিন্ন রাজ্যে টিকার ডোজ প্রচুর পরিমাণে নষ্ট হয়েছে। আর তাদের কাঠগড়ায় পাঁচ রাজ্য।

তামিলনাড়ু, হরিয়ানা, পঞ্জাব, মণিপুর ও তেলেঙ্গানা বিপুল পরিমাণে টিকার ডোজ নষ্ট হয়েছে। তামিলনাড়ু নষ্ট করেছে ১২ শতাংশ, হরিয়ানা ৯.৭৪ শতাংশ, পঞ্জাব ৮.১২ শতাংশ, মণিপুর ৭.৮ শতাংশ এবং তেলেঙ্গানা ৭.৫৫ শতাংশ।

এক্ষেত্রে গুডবুকে রয়েছে পশ্চিমবঙ্গ। যতই বিধানসভা ভোট নিয়ে মাতামাতি থাক না কেন, টিকা ক্ষেত্রে প্রথমেই রয়েছে বাংলা। জানা যাচ্ছে বাংলায় কোনও টিকার ডোজ নষ্ট হয়নি।

২০২১-এর জানুয়ারি মাঝামাঝি সময় থেকে থেকে এপ্রিলের মাঝামাঝি সময়ের মধ্যে করোনা ভ্যাকটিসেন ১০কোটি ডোজ মানুষকে দেওয়া হয়েছে। আর নষ্ট হয়েছে ৪৪ লক্ষ ডোজ। সেদিক থেকে শীর্ষে তামিলনাড়ু।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 20, 2021 9:54 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন