বিজ্ঞাপন

একের পর এক মৃতদেহ ভেসে আসছে নদীতে, আতঙ্ক এলাকায়

একের পর এক মৃতদেহ ভেসে আসছে গঙ্গা-জমুনার স্রোতে। গত একমাসে গোটা দেশ দেখেছে মৃতদেহের লাইন। বিনা চিকিৎসা, বিনা অক্সিজেনে মৃত্যু হচ্ছে মানুষের।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: একের পর এক মৃতদেহ ভেসে আসছে গঙ্গা-জমুনার স্রোতে। গত একমাসে গোটা দেশ দেখেছে মৃতদেহের লাইন। কোভিডে জর্জরিত দেশ। বিনা চিকিৎসা, বিনা অক্সিজেনে মৃত্যু হচ্ছে মানুষের। হাজার হাজার মানুষ প্রতিদিন মারা যাচ্ছে কোভিড আক্রান্ত হয়ে। তাঁদের অনেকের পরিবার ফেরৎ নিতে আসছে না দেহ। আসবেই বা কী? মৃতদেহ নিয়ে দীর্ঘ লাইন শ্বশানে। কখনও কয়েক ঘণ্টা কখনও কয়েকদিনের অপেক্ষা সৎকারের জন্য। আর অনাথ দেহ হারিয়ে যাচ্ছে এভাবেই।

দেহ ভেসে ওঠার ঘটনায় এমনটাই মনে করা হচ্ছে। উত্তরপ্রদেশ ও বিহারের নদীতে সোমবার সকাল থেকে পর পর মৃতদেহ ভেসে আসার ঘটনায় আতঙ্কিত নদীর আশপাশে থাকা গ্রামবাসীরা। সঙ্গে রয়েছে সংক্রমণ ছড়ানোর ভয়। উত্তরপ্রদেশের হরিমপুর জেলায় হঠাৎই চোখে পড়ে এই ভয়াবহ দৃশ্য। ধরেই নেওয়া হচ্ছে কোভিডে মৃতদের, যাঁদের দেহের কোনও দাবিদার নেই হাসপাতালগুলো সেগুলোকেই নদীতে ভাসিয়ে দিয়েছে। আর তা আরও বেশি করে আতঙ্ক ছড়াচ্ছে।

জানা যাচ্ছে, কেউ কেউ মৃতদেহ জমুনা নদীতে ফেলে দিতেও দেখেছে। উত্তরপ্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ভয়াবহভাবে বেড়েছে। সৎকার করার অবস্থা নেই। এই পরিস্থিতিতে এমনও শোনা যাচ্ছে এটা প্রশাসনেরও সিদ্ধান্ত হতে পারে। তাতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার হিসেবে কারচুপি করা যাবে। আবার ব্যাক্তিগতভাবেও কেউ কেউ এমন কাজ করে থাকতে পারে রাতের অন্ধকারে।

একই ঘটনা দেখা গিয়েছে বিহারেও। বক্সার জেলার ঘটনা। সেখানে তো প্রচুর মৃতদেহ গঙ্গায় ভাসতে দেখা গিয়েছে। একসঙ্গে ১০০-র বেশি মৃতদেহ ভেসে উঠেছে সেখানে। সেগুলো ভাসতে ভাসতে চলে বক্সারের মহাদেব ঘাটে। আর তা ঘিরে কাক, শকুনের ভিড়। জানা গিয়েছে গত ৫-৭ দিন ধরে এভাবেই ভাসছে দেহগুলো। জোয়ারে চলে এসেছে ঘাটের কাছে। সেখানেও মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। দ্রুত ব্যবস্থা না নিলে সংক্রমণ ছড়া‌নোর ভয় রয়েছে।

যদিও গঙ্গা ও জমুনায় মৃতদেহ ভেসে ওঠা ঘিরে উত্তরপ্রদেশ ও বিহার সরকার এখন একে অপরের উপর দায় চাপাতে ব্যস্ত।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন