বিজ্ঞাপন

ঠান্ডা হল দিল্লি, তও’তের প্রভাবে মে মাসে পারদ নাম ২৩ ডিগ্রিতে

ঠান্ডা হল দিল্লি এবং তা ভেঙে দিল অনেক রেকর্ড। মএ মাসের মাঝামাঝি সময়ে দিল্লির তাপমাত্রা যে ২৩ ডিগ্রির কাছাকাছি যেতে পারে তা হয়তো ভুল করেও কেউ ভাবেনি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ঠান্ডা হল দিল্লি এবং তা ভেঙে দিল অনেক রেকর্ড। মএ মাসের মাঝামাঝি সময়ে দিল্লির তাপমাত্রা যে ২৩ ডিগ্রির কাছাকাছি যেতে পারে তা হয়তো ভুল করেও কেউ ভাবেনি। কিন্তু যে তও‘তে তছনছ করে দিয়েছে গুজরাত ও মুম্বইকে সেই তও‘তেই ছুঁয়ে গেল রাজধানী শহরকে। আর তার ফলেই সকাল থেকে ঝমঝমিয়ে বৃষ্টি নামল। লকডাউন হওয়ায় ঝক্কির মুখে পড়তে হল না মানুষকে। না হলে প্রবল বৃষ্টি মানে জলমগ্ন দিল্লিতে রাস্তায় বেরিয়ে নাস্তানাবুদ হওয়াটা স্বাভাবিক ঘটনা।

গত ২৪ ঘণ্টায় মে মাসের রেকর্ড বৃষ্টি হয়েছে দিল্লিতে। তও‘তের লেজের ধাক্কায় গরম থেকে সাময়িক মুক্তি মিলেছে দিল্লিবাসীর। সোমবার গুজরাতে আছড়ে পড়েছিল এই সাইক্লোন। তার পরই ক্ষমতা কমিয়ে রাস্তা বদল করে দিল্লিকে স্বস্তি দিল। রাত ৮.৩০ পর্যন্ত বৃষ্টি হয়েছে ৬০ মিলিমিটার। এর আগে এই সময় এত বৃষ্টি হয়েছিল ২৪ মে ১৯৭৬-এ।

এদিন দিল্লির সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৩.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ১৬ ডিগ্রি কম এবং মে মাসের সব থেকে কম তাপমাত্রা। এদিন দিল্লির তাপমাত্রা শ্রীনগরের থেকেও কমে গিয়েছে।এদিন শ্রীনগরের তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি এবং ধর্মশালার তাপমাত্রা ছিল ২৭.২ ডিগ্রি। গরম থেকে বাঁচতে এই সব হিল স্টেশনেই যায় মানুষ বেড়াতে। বিশেষ করে দিল্লি থেকে সপ্তাহান্তে ঠান্ডা পেতে আশপাশের পাহাড়ি জায়গায় সময় কাটাতে যায় মানুষ। কিন্তু এদিন সেই সব পাহাড়ি জায়গায় থেকেও দিল্লির তাপমাত্রা নেমে যায়।

পাহাড়ের কাছাকাছি হওয়ায় দিল্লির উচ্চতা অন্যান্য শহরের থেকে একটু বেশিই। যে কারণে বৃষ্টি হলে দুম করেই তাপমাত্রা অনেকটা নেমে যায় পলিউশনের এই শহরে। শুধু দিল্লি কেন, আশপাশের পাহাড়ে বৃষ্টি হলেও ঠান্ডা হয়ে যায় দিল্লি। তবে এবারেরটা সব রেকর্ডকে ভেঙে দিয়েছে। তাও’তের প্রভাব পড়েছে হরিয়ানা, উত্তরপ্রদেশ, রাজস্থানেও।\

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on May 20, 2021 12:32 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন