বিজ্ঞাপন

অযোধ্যা হচ্ছে ফৈজাবাদ জেলার নাম, যোগী সরকার এমনটাই ঘোষণা করেছে

অযোধ্যা হচ্ছে ফৈজাবাদ জেলার নাম বদলে। রাজা দশরথের নামে হবে মেডিক্যাল কলেজ। এখানেই শেষ নয়। অযোধ্যায় রামের নামে বিমানবন্দরও তৈরি হবে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অযোধ্যা হচ্ছে ফৈজাবাদ জেলার নাম বদলে। রাজা দশরথের নামে হবে মেডিক্যাল কলেজ। এখানেই শেষ নয়। অযোধ্যায় রামের নামে বিমানবন্দরও তৈরি হবে। তার আগে বদলে ফেলা হচ্ছে ফৈজাবাদ জেলার নাম।

অযোধ্যায় চলছে তিন দিনের দেওয়ালি উৎসব। মঙ্গলবার সেই উৎসবে যোগ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী আদিত্যনাথ।

প্রথম দিন ওই সব ঘোষণার পর বুধবার তিনি জানান, অযোধ্যায় রামের বিশাল মূর্তি বসানো হবে। এ দিন তিনি বিতর্কিত রাম জন্মভূমিতেও গিয়েছিলেন। রামের মূর্তি বসানোর জন্য সম্ভাব্য দু’টি জায়গাও দেখেছেন বলে সূত্রের খবর।

পরেশ বরুয়ার মৃত্যুর  খবর ঘিরে বিভ্রান্তি

তিনি এ দিন বলেন, ‘‘অযোধ্যায় রামের বিশাল এক মূর্তি বসানো হবে। ওই মূর্তিই হবে অযোধ্যার পরিচয়।’’ কয়েক দিন আগেই হরিদ্বারে গিয়ে মুখ্যমন্ত্রী বলেছিলেন, অযোধ্যায় খুব তাড়াতাড়ি রামমন্দির তৈরি করা হবে।

সরযূর তীরে রামের বিরাট ওই মূর্তি তৈরির প্রস্তাব আগে থেকেই নিয়েছিল উত্তরপ্রদেশ সরকার। মঙ্গলবার বিকেলে অযোধ্যার রাম কথা পার্কে যোগীর ভাষণের আগেই বিতর্কিত জমিতে রামমন্দির গড়ে তোলার দাবিতে স্লোগান ওঠে।

জমায়েত থেকে আওয়াজ ওঠে, ‘যোগীজি এক কাম করো/ রামমন্দির কা নির্মাণ করো।’ যোগী ওই দিন বলতে উঠে বলেন, ‘‘অযোধ্যা আমাদের গর্ব। আমাদের সম্মানের প্রতীক।’’

0
0

This post was last modified on November 10, 2018 12:41 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন