বিজ্ঞাপন

ভাসছে হায়দ্রাবাদ, প্রবল বন্যায় ক্ষতিগ্রস্ত ১৪টি জেলা, মৃত ১৫

ভাসছে  হায়দ্রাবাদ (Flooded Hyderabad 14 District Effected) গত কয়েকদিন ধরে। গত তিন ধরে তেলেঙ্গানার বিভিন্ন অংশে চলছে প্রবল বৃষ্টি আর তা থেকেই গোটা রাজ্যে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভাসছে হায়দ্রাবাদ গত কয়েকদিন ধরে। গত তিন ধরে তেলেঙ্গানার বিভিন্ন অংশে চলছে প্রবল বৃষ্টি আর তা থেকেই গোটা রাজ্যে তৈরি হয়েছে বন্যা পরিস্থিতি। সোশ্যাল মিডিয়ায় এমন সব ভিডিও ছড়িয়ে পড়েছে যা দেখে শিউড়ে উঠতে হচ্ছে। কোথাও দেখা যাচ্ছে চালক ছাড়াই চলের স্রোতে ভেসে যাচ্ছে একটি গাড়ি। ডুবে রয়েছে ঘর-বাড়ি। কিন্তু সবাইকে স্তম্ভিত করে দিয়েছে অন্য দৃশ্য। যেখানে দেখা যাচ্ছে বাঁচাও বাঁচাও চিৎকার করতে করতে ভেসে যাচ্ছে একজন মানুষ।

ফালাকনুমার কাছে বারকাসের ঘটনা। যেখানে এই ভিডিওটি করা হয়েছে। দেখা যাচ্ছে একজন মানুষ জলের প্রবল স্রোতে ভেসে যাচ্ছে। অনেকেই তাঁকে বাঁচানোর চেষ্টা করছে কিন্তু ব্যর্থ হচ্ছে এতটাই জলের স্রোত। একজনকে দেখা যাচ্ছে কিছু একটা ধরে ভেসে যাওয়া মানুষটিকে উদ্ধার করার চেষ্টা করতে। কিন্তু পারছেন না। এখনও জানা যায়নি সেই মানুষটিকে আদৌ উদ্ধার করা গিয়েছে কিনা।

দু’জনকে দেখা যাচ্ছে ফুটপাথে অসহায়ের মতো দাঁড়িয়ে থাকতে। রাস্তায় নামলেই ভেসে যেতে হবে। স্থানীয়রা তাঁদের বাঁচানোর চেষ্টা করছেন টায়ার-টিউব ছুঁড়ে কিন্তু জলের তোড়ে তা আর তাঁদের আকছে পৌঁছচ্ছে। গোটা রাজ্য জুড়ে এরকম নানা দৃশ্য সোশ্যাল মিডিয়ায় উঠে আসছে।

রাজ্যের রাজধানীতে গত ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার বৃষ্টি হয়েছে। তেলেঙ্গানার ১৪টি জেলা ক্ষতিগ্রস্ত। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি ও বন্যার কারণে দু’মাসের একটি শিশুসহ মৃত্যু হয়েছে ১৫ জনের। ন’জনের মৃত্যু হয়েছে দেওয়াল ধসে পড়ায়। গত রাতে সেই দেওয়াল ধসের কবলে পড়েন ১০ জন।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, ১৪ অক্টোবর সকাল ৮.৩০ থেকে ১৫ অক্টোবর সকাল ৮.৩০ পর্যন্ত প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পশ্চিম-মধ্য  বঙ্গোপসাগর প্রবল নিন্মচাপ তৈরি হয়েছে। যার ফলে তেলেঙ্গানার বিস্তির্ণ অঞ্চলে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

(দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 14, 2020 9:32 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন