বিজ্ঞাপন

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে কেন্দ্রীয় জলশক্তি মন্ত্রীর আশ্বাস, সংশয় থাকছেই

ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে মঙ্গলবার রাজ্য সরকারের ৯ সদস্যের প্রতিনিধি দল আলোচনায় বসে। গজেন্দ্র সিং শেখাওয়াক ও ডঃ রাজীব কুমারোর র তরফে আশ্বস্ত করা হয়েছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে মঙ্গলবার রাজ্য সরকারের ৯ সদস্যের প্রতিনিধি দল এদিন আলোচনায় বসে। দিল্লিতে আলোচনায় এদিন উপস্থিত ছিলেন জলশক্তি মন্ত্রী গজেন্দ্র সিং শেখাওয়াক ও নীতি আয়োগের ভাইস চেয়ারম্যান ডঃ রাজীব কুমার। দু’জনের তরফেই রাজ্যের প্রতিনিধি দলকে আশ্বস্ত করা হয়েছে। যদিও এই আশ্বাস নিয়ে এখনই উচ্ছ্বসিত হতে নারাজ রাজ্য সরকার ও তার প্রতিনিধি দলের সদস্যরা। যতক্ষণ না এই প্রতিশ্রুতি বাস্তবায়িত হচ্ছে ততক্ষণ কিছুই নিশ্চিত নয় বলেই তাঁরা মনে করছেন। আগেও এরকম আশ্বাস একাধিকবার মিলেছে শেষ পর্যন্ত তাঁর বাস্তব রূপ দেখা যায়নি।

এদিন রাজ্যের ৫ মন্ত্রী, ২ সাংসাদ ও ২ বিধায়ক  গজেন্দ্র সিং ও রাজীব কুমারের সঙ্গে আলোচনায় বসেন। বৈঠক শেষে সাংবাদিক সম্মলেন হাজির হয়ে দলের প্রতিনিধিরা জানিয়ে দেন বৈঠক ফলপ্রসূ হয়েছে। এবং কেন্দ্রীয় মন্ত্রীর তরফে আশ্বাস দেওয়া হয়েছে। ২০১৬ সালের পর এই প্রথম ঘাটাল মাস্টার প্ল্যান নিয়ে আলোচনা হল বলেও জানিয়েছেন প্রতিনিধি দলের সদস্যরা।

সাংবাদিক সম্মেলনে প্রতিনিধি দলের তরফে বলা হয়, বন্যা মোকাবিলায় মোট খরচের ৭৫ শতাংশ করার কথা কেন্দ্রের। রাজ্যের করার কথা ২৫ শতাংশ। এর পর কেন্দ্রের সঙ্গে আলোচনার প্রেক্ষিতেই সেটা রাজ্য সরকার ৫০ শতাংশ খরচের দায়িত্ব নিয়েছে যাতে দ্রুত সমস্যার সমাধান হয়। সেই হিসেবে রাজ্যের পক্ষ থেকে ইতিমধ্যেই ৫০০ কোটি খরচ করা হয়েছে। কিন্তু কেন্দ্রের ১,২৩১ কোটির এক টাকাও পৌঁছয়নি। অভিযোগের পর কেন্দ্রীয় মন্ত্রী ও নীতি আয়োগের ভাইস প্রেসিডেন্ট পুরো বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে। এবং পরবর্তীতে বন্যা নিয়ন্ত্রণে রাজ্যের ক্ষেত্রে ৬০ শতাংশ খরচের প্রতিশ্রুতিও দেওয়া হয়েছে কেন্দ্রের তরফে। সাংবাদিক সম্মেলনে প্রতিনিধি দলের তরফে কী কী বলা হল শুনে নিন—

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 31, 2021 10:15 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন