বিজ্ঞাপন

India Covid Increase: এক ধাক্কায় অনেকটাই বাড়ল আক্রান্ত

স্বস্তির কোনও জায়গা নেই। কোভিড চলে গিয়েছে ভেবে মানুষ যে ভাবে মাস্ক ছাড়া পাবলিক প্লেসে ঘুরে বেড়াচ্ছেন তার ফল আবার পেতে শুরু করল দেশ (India Covid Increase)।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: স্বস্তির কোনও জায়গা নেই। কোভিড চলে গিয়েছে ভেবে মানুষ যে ভাবে মাস্ক ছাড়া পাবলিক প্লেসে ঘুরে বেড়াচ্ছেন তার ফল আবার পেতে শুরু করল দেশ (India Covid Increase)। এক ধাক্কায় দেশে দিনে কোভিড বাড়ল ৯০ শতাংশ। সোমবার স্বাস্থ্য দফতরের তরফে যে হিসেব পাওয়া গিয়েছে তাতে দেখা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে কোভিডে আক্রান্ত হয়েছেন ২১৮৩ জন। যা গত কালের থেকে ৮৯.৯ শতাংশ বেশি। রবিবার ছিল ১১৫০ জন। বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় মৃত্যু বয়েছে ২১৪ জনের।

দেশের উঠে আসা কোভিড সংক্রমণের কেন্দ্রে এখনও পর্যন্ত কেরালা। ২১৪ জনের মধ্যে কেরালাতেই মৃত্যু হয়েছে ২১২ জনের। যার মধ্যে রয়েছে পুরনো কিছু হিসেবও। আদালত নিশ্চিত করেছে আগের ৬২টি মৃত্যু। এ ছাড়া রাজ্যে তরফে জানানো হয়েছে ১৩ এপ্রিল থেকে ১৬ এপ্রিলের মধ্যে ১৫০ জনের মৃত্যু হয়েছে রাজ্যে।

পজিটিভিটি রেটও বেড়েছে অনেকটা। ০.৩১ থেকে বেড়ে এদিন তা দাঁড়িয়েছে ০.৮৩ শতাংশ। এদিকে কিছুটা কমেছে অ্যাকটিভ কেস। ১১,৫৫৮ থেকে কমে তা দাঁড়িয়েছে ১১,৫৪২-এ। অতিমারির শুরু থেকে এখনও পর্যন্ত দেশের কোভিড আক্রান্তের হিসেব বলছে ৪.৩০ কোটি মানুষ আক্রান্ত হয়েছেন। সম্প্রতি কোভিড আক্রান্তের সংখ্যা কমে যাওয়ায় গোটা দেশ থেকেই তুলে নেওয়া হয়েছে কোভিড বিধি। উধাও হয়ে গিয়েছে মানুষের সচেতনতাও। যার ফল খুব দ্রুত ফিরে আসছে মানুষের কাছে।

শহরের দিকে তাকালে দেখা যাবে দিল্লিতে আবারো চোখ রাঙাচ্ছে করোনাভাইরাস। দ্বিতীয় ঢেউ ভয়ঙ্কর রূপ নিয়েছিল দিল্লিতে। ইতিমধ্যেই নয়ডার বেশ কিছু স্কুলে আক্রান্ত হয়েছে পড়ুয়ারা। বন্ধ করে দেওয়া হয়েছে স্কুল। যার প্রভাব স্বাভাবিকভাবেই পড়েছে দিল্লির উপর। দিল্লিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৫১৭ জন। মোট আক্রান্ত ১৫১৮ জন। গত ৩ মার্চের পর এটিই সর্বোচ্চ। রাজ্য ও কেন্দ্র স্তরে কোভিড বিধি তুলে নেওয়া হলেও মানুষের কাছে আবেদন জানানো হয়েছিল সকলেই যেন মাস্ক ব্যবহার ও সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখে। কিন্তু সেই সব উধাও হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন