বিজ্ঞাপন

রুদ্রমের সফল পরীক্ষা হয়ে গেল ভারতে, এটি একটি অ্যান্টি-রেডিয়েশন মিসাইল

রুদ্রমের সফল পরীক্ষা (India Successfully Test-Fired Rudram) করল ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিএও)। শুক্রবার অ্যান্টি-রেডিয়েশন এই মিসাইল যার নাম রুদ্রম-১-এর পরীক্ষা হল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: রুদ্রমের সফল পরীক্ষা করল ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিএও)। শুক্রবার অ্যান্টি-রেডিয়েশন এই মিসাইল যার নাম রুদ্রম-১-এর পরীক্ষা হল বালেশ্বরের ইন্টিগ্রেটেড টেস্ট রেঞ্জে। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং টুইট করে ডিআরডিও ও সহযোগীদের এই সাফল্যের জন্য শুভেচ্ছা জানিয়েছেন।

তিনি টুইটে লেখেন, ‘‘নতুন প্রজন্মের অ্যান্ডি রেডিয়েশন মিসাইল (রুদ্রম-১) যা ভারতের প্রথম দেশীয় অ্যান্টি রেডিয়েশন মিসাইল। যা তৈরি করেছে ডিআরডিও ভাঐরতীয় বায়ু সেনার জন্য। যার এদিন সফল পরীক্ষা হয়ে গেল আইটিআর, বালাসোরে। ডিআরডিও ও এরসঙ্গে যুক্ত সবাইকে শুভেচ্ছা এই সাফল্যের জন্য।’’

সরকারি বার্তায় জানানো হয়েছে, রুদ্রম ভারতের প্রথম দেশীয় অ্যান্টি-রেডিয়েশন মিসাই ভারতীয় বায়ু সেনার জন্য। যা তৈরি করেছে ডিআরডিও। যা সুখোই-৩০ ফাইটার বিমান থেকে ব্যবহার করা যাবে। যা বিভিন্ন পরিধি ও গভীরতায় আক্রামণ চালাতে পারবে। তার মধ্যে যেমন রয়েছে গভীর সমুদ্র তেমনই বিভিন্ন উৎস খুঁজে নিয়ে আক্রমণ চালাবে।

এই ক্ষেপনাস্ত্র রেডিয়েশনকে লক্ষ্য করে আক্রমণ শানাবে একদম কেন্দ্রে। ডিআরডিও জানিয়েছে, রুদ্রম যেমন শত্রুপক্ষের রাডার, ট্র্যাকিং ব্যবস্থা ধ্বংস করতে সক্ষম তেমনই শত্রুপক্ষের বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে এরিয়ে টেতেও তৈরি। যা শব্দের চেয়ে দ্বিগুণ বেশি গতিবেগে কাজ করে।

(দেশের সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on October 9, 2020 8:20 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন