বিজ্ঞাপন

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় চিদম্বরমের ছেলের ৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত

আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দেশবিদেশ মিলিয়ে কার্তি চিদম্বরমের প্রায় ৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল।
বিজ্ঞাপন

কার্তি চিদম্বরম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: আইএনএক্স মিডিয়া দুর্নীতি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) দেশবিদেশ মিলিয়ে কার্তি চিদম্বরমের প্রায় ৫৪ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল। কার্তি প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের ছেলে। বাজেয়াপ্ত হওয়া সম্পত্তির তালিকায় ব্রিটেনে কার্তির বাংলো এবং স্পেনের একটি টেনিস কোর্টও রয়েছে।

এই সম্পত্তি বাজেয়াপ্ত করার কথা নিজেই টুইটারে শেয়ার করেছেন কার্তি। তিনি জানিয়েছেন, সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রভিশনাল অর্ডার এসেছে। ওই অর্ডারকে ‘অত্যন্ত অদ্ভুত’ বলে দাবি করেছেন কার্তি। এ বিষয়ে আইনি পদক্ষেপ করবেন বলেও জানিয়েছেন তিনি। পাশাপাশি দিল্লির জোড়বাগে কার্তির মা নলিনী চিদম্বরমের সঙ্গে তাঁর যৌথ সম্পত্তিও বাজেয়াপ্ত করা রয়েছে।

কার্তিকে নিয়ে বিতর্ক অনেক পুরনো। সেই সময় মিডিয়া ব্যারন পিটার মুখার্জী ও ইন্দ্রাণী মুখার্জি আইএনএক্স মিডিয়ার মালিক ছিলেন। অভিযোগ, আইএনএক্সের জন্য প্রায় তিনশো কোটি টাকার বিদেশি লগ্নি এসেছিল। সেই বিপুল পরিমাণ লগ্নি আনতে যে সব প্রয়োজনীয় সরকারি ছাড়পত্র লাগে, ঘুষের বিনিময়ে সেই সব অনুমোদন জোগাড় করে দিয়েছিলেন কার্তি। ওই সময়ে কার্তির বাবা পি চিদম্বরম ছিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

পৃথিবীর সবচেয়ে দীর্ঘতম বিমান সফর, কতশত আয়োজন তার ভিতরে

ইডি এ দিন কালোটাকা প্রতিরোধী আইনে শর্তসাপেক্ষে কার্তির বেশ কিছু সম্পত্তি বাজেয়াপ্ত করার সিদ্ধান্ত নেয়। ওই তালিকায় রয়েছে, ব্রিটেনের সমারসেটে ৮ কোটি ৬৭ লক্ষ টাকার বাংলো বাড়ি, স্পেনের বার্সেলোনায় ১৪ কোটি ৫৭ লক্ষ টাকার একটি টেনিস ক্লাব, দিল্লির জোড়বাগ এলাকার ১৬ লক্ষ টাকার একটি ফ্ল্যাট। এই ফ্ল্যাটের ৫০ শতাংশ মালিকানা তাঁর মা নলিনী চিদম্বরমের নামে।

এ ছাড়া, তামিলনাড়ুর উটিতে ৫০ লক্ষ টাকা এবং ৩ কোটি ৭৫ লক্ষ টাকা মূল্যের দু’টি বাংলো রয়েছে। তামিলনাড়ুরই কোদাইকানালে ২৫ লক্ষ টাকা মূল্যের কৃষিজমিও বাজেয়াপ্ত করা হয়েছে। কার্তির সঙ্গে জুড়ে থাকা সংস্থা এসসিপিএল-এর ৯০ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিটও বাজেয়াপ্ত হয়েছে। তদন্তকারী সংস্থা ইডি-র এই সিদ্ধান্তে টুইট করে ক্ষোভ প্রকাশ করেছেন কার্তি।

বাজেয়াপ্ত হল:
ব্রিটেনের সমারসেটে ৮ কোটি ৬৭ লক্ষ টাকার বাংলো বাড়ি, স্পেনের বার্সেলোনায় ১৪ কোটি ৫৭ লক্ষ টাকার একটি টেনিস ক্লাব, দিল্লির জোড়বাগ এলাকার ১৬ লক্ষ টাকার একটি ফ্ল্যাট। এই ফ্ল্যাটের ৫০ শতাংশ মালিকানা তাঁর মা নলিনী চিদম্বরমের নামে।

0
0

This post was last modified on October 11, 2018 7:23 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন