বিজ্ঞাপন

সাংবাদিক রোহিত সরদানা প্রয়াত, কোভিডে আক্রান্ত হয়েছিলেন তিনি

সাংবাদিক রোহিত সরদানা প্রয়াত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে। আজ তকের নিয়মিত পরিচিত মুখ রোহিত সরদানা। বিখ্যাত শো ‘দঙ্গল’-এর অ্যাঙ্কর।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সাংবাদিক রোহিত সরদানা প্রয়াত হলেন কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে। আজ তকের নিয়মিত পরিচিত মুখ রোহিত সরদানা। সেখানে তিনি বিখ্যাত শো ‘দঙ্গল’-এর অ্যাঙ্কর ছিলেন‌।  তাঁর শো-এ তাঁর সঙ্গে বার বার ডিবেট করতে দেখা গিয়েছে দেশের তাবড় তাবড় রাজনৈতিক নেতাদের। দাপটের সঙ্গে করে গিয়েছেন কাজ। কিন্তু সেই দাপট কাজে লাগল না কোভিড-এর কাছে। তাঁর হঠাৎ মৃত্যুতে শোকের ছায়া দেশের সংবাদ মাধ্যমে।

জি নিউজ দিয়ে পরিচিত মুখ হয়ে ওঠা জাতীয় স্তরে। সেখানে তিনি পরিচালনা করতেন বিখ্যাত শো ‘তাল ঠোক কে’। ২০১৮তে পান সরকারে দেওয়া গনেশ শঙ্কর বিদ্যার্থী পুরস্কার। এ ছাড়া কাজ করেছেন ইটিভি নিউজ, আকাশবাণীতে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে যখন আছড়ে পড়েছে ভারতে তখনও তাঁকে দেখা গিয়েছে তাঁর কাজ করে যেতে। তাঁর টুইটার হ্যান্ডলে দিল্লির কঠিন পরিস্থিতি নিয়ে তাঁর ক্ষোভের কথা লিখেছেন। করোনা আক্রান্তের জন্য টুইটারে সাহায্যও চাইতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু নিজের সাহায্য করতে পারলেন না তিনি।

কয়েকদিন আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন তিনি। কিন্তু গুরুতর কোনও উপসর্গ ছিল না। সুস্থই ছিলেন, চিকিৎসা চলছিল হাসপাতালে। শুক্রবার হৃদরোগে আক্রান্ত হন তিনি। বৃহস্পতিবার ভোররাতে শরীর বেশি খারাপ হওয়ায় আইসিইউ-তে দেওয়া হয় তার পর ভেন্টিলেশনে, কিন্তু কাজে লাগল না। ৪২ বছর বয়সে শেষ হয়ে গেল রোহিতে জীবন। তাঁর মৃত্যুর খবর দিতে গিয়ে ক্যামেরার সামনেই কান্নায় ভেঙে পড়তে দেখা যায় তাঁর সতীর্থদের।

তাঁর মৃত্যুতে শোকপ্রকাশ করেছে সংবাদ মহল থেকে রাজনৈতিক মহল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লেখেন, ‘‘খুব দ্রুত রোহিত সরদানা আমাদের ছেড়ে চলে গেল। মিডিয়া জগতে তাঁর অসময়ে চলে যাওয়া একটা শূন্যস্থান তৈরি করবে। তাঁর পরিবারের প্রতি সমবেদনা।’’

অমিত শাহ লেখেন, ‘‘রোহিত সরদানার হঠাৎ মৃত্যুর খবরে আমি মর্মাহত। তাঁর মতো একজন সাহসী সাংবাদিককে হারাল দেশ। ভগবান তাঁর পরিবারকে শক্তি দিক এই শোক কাটিয়ে ওঠার। তাঁর পরিবারের প্রতি আমার সমবেদনা।’’

রোহিত সরদানার সতীর্থ রাজদীপ সরদেশাই লেখেন, ‘‘আমাদের রাজনৈতিক মতাদর্শ এক ছিল না কিন্তু সব সময় যে কোনও ডিবেট আমরা উপভোগ করতাম। একদিন একটা শো শেষ করেছিলেন রাত ৩টে-তে। তার পর ও বলেছিল, ‘বস আজ মজা আ গেয়া!’ ও খুব প্যাসনেট অ্যাঙ্কর জার্নালিস্ট ছিল।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 30, 2021 5:10 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন