বিজ্ঞাপন

জগৎপ্রকাশ নড্ডা বিজেপির নয়া সভাপতি, ব্যাটন নিলেন অমিত শাহের হাত থেকে

জগৎপ্রকাশ নড্ডা বিজেপির নয়া সভাপতি হলেন। এত দিন তিনি বিজেপির কার্যকরী সভাপতি ছিলেন। সভাপতি ছিলেন অমিত শাহ। এ বার তাঁর হাতেই সভাপতির ব্যাটন তুলে দিলেন অমিত।
বিজ্ঞাপন

জগৎপ্রকাশ নড্ডা

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: জগৎপ্রকাশ নড্ডা বিজেপির নয়া সভাপতি হলেন। এত দিন তিনি বিজেপির কার্যকরী সভাপতি ছিলেন। সভাপতি ছিলেন অমিত শাহ। এ বার জগৎপ্রকাশের হাতেই সভাপতির ব্যাটন তুলে দিলেন অমিত।

সোমবার সকাল সাড়ে ১০টা নাগাদ সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দেন কার্যকরী সভাপতির দায়িত্বে থাকা নাড্ডা। দ্বিতীয় কোনও মনোনয়ন জমা না পড়ায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় তিনিই সভাপতি হিসেবে নির্বাচিত হলেন। ২০১৯-২২, আগামী তিন বছরের জন্য সভাপতির দায়িত্ব সামলাবেন নড্ডা।


আরও খবর পড়তে ক্লিক করুন

সেই ২০১৪ থেকে দলের সভাপতি পদ সামলেছেন অমিত শাহ। কিন্তু গত বছর লোকসভা নির্বাচনে জিতে নরেন্দ্র মোদী দ্বিতীয় বারের জন্য প্রধানমন্ত্রী নির্বাচিত হলে, স্বরাষ্ট্রমন্ত্রী হিসাবে তাঁর সরকারে যোগ দেন অমিত শাহ। এক সঙ্গে দুই দায়িত্ব একসঙ্গে সামলানো সম্ভব নয় বলে গত জুনেই দলকে জানিয়েছিলেন তিনি।

নতুন সভাপতির অভিষেক পর্বে উৎসবের মেজাজ ছিল এদিন নয়াদিল্লির দীনদয়াল উপাধ্যায় মার্গের বিজেপি সদর দফতরে। হাজির ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-সহ কেন্দ্রীয় মন্ত্রিসভার অনেক সদস্য। পশ্চিমবঙ্গ থেকেও বিজেপির প্রথম সারির সব নেতাই গিয়েছিলেন ওই অনুষ্ঠানে।

বিজেপির তরফে জানানো হয়েছে, সদস্য সংগ্রহ অভিযান কর্মসূচির পরেই দলের ৭৫ শতাংশ বুথ কমিটি গঠন প্রক্রিয়া চালু করা হয়। সেই পর্ব মেটার পরে ৫০ শতাংশ মণ্ডল কমিটি গঠন প্রক্রিয়া সম্পন্ন হয়। তার পরে হাত দেওয়া হয় ৬০ শতাংশ জেলা কমিটি নির্বাচনের কাজে। তা মিটে যাওয়ার পর ২১টি রাজ্যে দলের প্রদেশ সভাপতি নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন করেছে বিজেপি। তার পরেই শুরু হয় দলের সর্বভারতীয় সভাপতি নির্বাচন প্রক্রিয়া।

ভোটাভুটি চলাকালীন এ দিন বিজেপির সদর দফতরে হাজির ছিলেন অমিত শাহ, রাজনাথ সিংহ, নিতিন গডকরী-সহ বিজেপির কেন্দ্রীয় মন্ত্রীরা।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন