বিজ্ঞাপন

কার্গিল বিজয় দিবস: পাকিস্তানকে আক্রমণ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

কার্গিল বিজয় দিবস উপলক্ষে ভারতীয় সেনার বীরত্বের কাহিনিকে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি তিনি পাকিস্তানকেও আক্রমণ করেছেন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কার্গিল বিজয় দিবস উপলক্ষে ভারতীয় সেনার বীরত্বের কাহিনিকে তুলে ধরেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি তিনি পাকিস্তানকেও আক্রমণ করেছেন।

২৬ জুলাই কার্গিল বিজয় দিবস, আজ সেই দিন। ভারতীয় সেনার বীরত্বের কাহিনিকে এ দিন যেমন তুলে ধরেছেন প্রধানমন্ত্রী, তেমনই পাক হানাদারদের হামলা নিয়েও ইসলামাবাদের ভূমিকার তীব্র সমালোচনা করেছেন তিনি। দু’দেশের সম্পর্ক ঠিক করার মাঝেই পাকিস্তান কার্গিল দখল করে ভারতের পিঠে ছুরি বসাতে চেয়েছিল বলে এ দিন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।


দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

২১তম কার্গিল বিজয় দিবস আজ। পাশাপাশি আজ প্রধানমন্ত্রীর ‘মন কি বাত’ অনুষ্ঠানও ছিল। মোদীকে আজ বলতে শোনা যায়, ‘‘অভ্যন্তরীণ গন্ডগোল ধামাচাপা দিতেই পাকিস্তান সেই সময়ে ওই হামলার পরিকল্পনা করেছিল।’’ মোদী আরও বলেন, ‘‘পাক হানাদারেরা পাহাড়ের উপরে সুবিধাজনক অবস্থানে ছিল। আমাদের সেনা ছিল নীচে। কিন্তু কার্গিলের লড়াই প্রমাণ করেছিল, উচ্চতাজনিত সুবিধাজনক অবস্থান নয়, যুদ্ধে জয়-পরাজয় ঠিক করে দেয় সেনার মানসিকতা ও বীরত্ব।’’

ইসলামাবাদের মনোভাব নিয়ে প্রশ্ন তুলে মোদী বলেন, ‘‘সেই সময়ে ভারত পাকিস্তানের সঙ্গে সম্পর্ক ভাল করার চেষ্টা করছিল। কিন্তু দুষ্ট প্রকৃতির লোক বিনা কারণে সকলের সঙ্গে ঝামেলা বাধায়। যারা তাদের ভাল করতে চায় তাদেরই ক্ষতি করে। সেই কারণে  ভারতের সুসম্পর্ক গড়ে তোলার চেষ্টায় পাকিস্তান পিছন থেকে ছুরি মেরেছিল।’’


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 27, 2020 6:57 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন