বিজ্ঞাপন

কর্নাটকে কোভিড আক্রান্ত ক্রমশ বাড়ছে, মহারাষ্ট্রে কিছুটা স্বস্তি

কর্নাটকে গত ২৪ ঘণ্টায় কোভিডে আক্রান্ত হয়েছেন ৪৪,৬৩১ জন। যার ফলে রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬,৯০,৯৩৪-এ।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কর্নাটকে কোভিড আক্রান্ত ক্রমশ বেড়েই চলেছে। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ৪৪,৬৩১ জন। যার ফলে রাজ্যে মোট কোভিড আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৬,৯০,৯৩৪-এ। এই মুহূর্তে মোট কোভিড পজিটিভ রয়েছে ৩,০১,৭১২ জন। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২৯২ জনের। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের পর থেকে প্রতিদিন ১০০র উপর মৃত্যু হচ্ছে সেখানে। হাসপাতালে একটিও আইসিইউ বেড খালি নেই।

কর্নাটকের বেশ কিছু জায়গায় অক্সিজেনের অভাবও দেখা দিয়েছে। ইতিমধ্যেই সেখানে ১৫ মে পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। সোমবারই কর্নাটক সরকার সাংবাদিকদের ফ্রন্টলাইন কোভিড ওরিয়র হিসেবে ঘোষণা করেছিল। তাঁদের যাতে দ্রুত ভ্যাকসিন দেওয়া যায় সেই ব্যবস্থার কথাও বলা হয়েছে।

কর্নাটকে সব থেকে বেশি আক্রান্ত ব্যাঙ্গালোরেই। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়েছে দেশের যে ৩,৫৭,২২৯ আক্রান্ত মানুষ তাঁর ৭১.৭১ শতাংশ ব্যাঙ্গালোরসহ ১০টি রাজ্যের। মহারাষ্ট্র শীর্ষে তার পর রয়েছে উত্তরপ্রদেশ। তৃতীয় স্থানে রয়েছে কর্ণাটক। যদিও এদিন কিছুটা হলেও ভরসার খবর এসেছে মহারাষ্ট্র থেকে।

মহারাষ্ট্রের ১৫টি জেলায় আক্রান্তের সংখ্যা কিছুটা কমেছে। যদিও গোটা রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬.৬ লাখ। স্বাস্থ্যমন্ত্রী রাজেশ তোপে মঙ্গলবার জানান, মুম্বই, ঔরঙ্গাবাদ, থানে, নাসিক, রায়গড়, নাগপুর, লাতুর, অমরাবতী, ননদেদ, ধুলে, ভান্ডারা, নানদুর্বার, ওসমানাবাদ, চন্দ্রপুর ও গোন্দিয়া স্বস্তি দিচ্ছে রাজ্যকে। তিনি এও জানিয়েছেন, ১৮.৫ লাখ ভ্যাকসিন ডোজ অর্ডার করা হয়েছে। তার মধ্যে রয়েছে ১৩.৫৮ লাখ কোভিশিল্ড ও ৪.৮৯ লাখ কোভ্যাক্সিন।

এদিকে কেন্দ্র সরকারের উপর দেশ জুড়ে লকডাউনের চাপ বাড়ছে। বিশেষ করে দিল্লির যা পরিস্থিতি তাতে বিরোধি নেতারা সম্পূর্ণ লকডাউনের দাবি জানাচ্ছে। সেই তালিকায় শীর্ষে রয়েছেন রাহুল গান্ধী।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on May 5, 2021 10:21 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন