বিজ্ঞাপন

মহারাষ্ট্রে ফডণবীস সরকার, শনিবার ভোরে হঠাৎই বদলে গেল সব হিসেব

মহারাষ্ট্রে ফডণবীস সরকার বদলে দিল সব হিসেব। নাটকীয়ভাবেই শনিবার সকালে দ্বিতীয়বারের জন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হলেন বিজেপির দেবেন্দ্র ফডণবীস।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মহারাষ্ট্রে ফডণবীস সরকার বদলে দিল সব হিসেব। নাটকীয়ভাবেই শনিবার সকালে দ্বিতীয়বারের জন্য মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হলেন বিজেপির দেবেন্দ্র ফডণবীস। উপ-মুখ্যমন্ত্রী এনসিপির অজিত পাওয়ার।

শুক্রবার প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল রাজ্যের মুখ্যমন্ত্রী হবেন শিবসেনার উদ্ধব ঠাকরে। কিন্তু রাতারাতি সব হিসেব বদলে দিয়ে বিজেপিকে সমর্থন করে সরকার গঠনে সাহায্য করল এনসিপি। যদিও শরদ পাওয়ার এই সব থেকে নিজেকে সরিয়ে নিয়ে টুইট করে জনিয়েছেন তিনি এই সিদ্ধান্তের বিষয়ে কিছুই জানতেন না। এবং এই সিদ্ধান্তকে সমর্থন করেন না।

২৮৮ আসনের মহারাষ্ট্র বিধানসভা নির্বাচনের পর ভোটের নিরিখে এগিয়ে ছিল বিজেপিই। কিন্তু এক সংখ্যা গরিষ্ঠতা হচ্ছিল না। দরকার ছিল সমর্থনের। বিজেপির ১০৫ ভোট এবং শিবসেনার ৫৬ ভোটের লড়াই বড় ভূমিকা নিতে শুরু করে ৫৪ ভোট পাওয়া এনসিপি ও ৪৪ ভোট পাওয়া কংগ্রেস।

শেষ পর্যন্ত অজিত পাওয়ারের সমর্থন নিয়ে মহারাষ্ট্রে সরকার গঠন করল বিজেপি। ফডণবীসকে টুইট করে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেশের আরও খবর পড়তে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 25, 2019 2:14 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন