বিজ্ঞাপন

মোদীর বকুনি কেজরিওয়ালকে, প্রোটোকল ভেঙে হাতজোড় করে ক্ষমা চাইলেন

মোদীর বকুনি কেজরিওয়ালকে, ভেঙেছিলেন মিটিংয়ের প্রোটোকল। তার লাইভ অবস্থাতেই প্রধানমন্ত্রীর কাছে হোতজোড় করে ক্ষমা চাইলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: মোদীর বকুনি কেজরিওয়ালকে, ভেঙেছিলেন মিটিংয়ের প্রোটোকল। তার লাইভ অবস্থাতেই প্রধানমন্ত্রীর কাছে হোতজোড় করে ক্ষমা চাইলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। শুক্রবার ১০ রাজ্য যেখানে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গিয়েছে, সেই মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করছিলেন প্রধানমন্ত্রী। সেই ভার্চুয়াল বৈঠকে হাজির ছিলেন দিল্লির মুখ্যমন্ত্রীও। আর তাঁর তরফ থেকেই সেই বৈঠক লাইভ সম্প্রচার করা হচ্ছিল। আর সেই খবর কানে আসতেই কেজরিওয়ালের এমন কর্মকাণ্ডের জন্য তাঁকে ভৎসর্না করেন মোদী।

যদিও তিনি একটুও সময় নষ্ট না করে প্রধানমন্ত্রীর কাছে ক্ষমা চেয়ে নেন। মোদী তাঁকে বলেন, ‘‘আমাদের যা নিয়ম তাতে কোনও অভ্যন্তরীন বৈৎকের সরাসরি সম্প্রচারের অনুমতি নেই। যা মুখ্যমন্ত্রীর পাল করা উচিত ছিল।’’ সঙ্গে সঙ্গে ক্ষমা চেয়ে দিল্লির মুখ্যমন্ত্রী বলেন, ‘‘আমার যদি কোনও ভুল হয়ে থাকে তাহলে তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। যা যা বললেন তা সবটাই পালন করা চেষ্টা করব। ভবিষ্যতে এমন আর হবে না।’’

এই বৈঠকে দিল্লিকে অক্সিজেনের অভাব নিয়ে প্রধানমন্ত্রীকে জানান মুখ্যমন্ত্রী। তিনি বলেন, ‘‘অক্সিজেন না থাকায় মানুষ খুব কষ্টে রয়েছে। অক্সিজেনের অভাবের জন্য বড় কোনও দুর্ঘটনা ঘটে যাওয়ার ভয় হচ্ছে এবং তেমন কিছু হলে নিজেদের কখনও ক্ষমা করতে পারব না। আমি হাতজোড় করে আপনাকে অনুরোধ করছি সব মুখ্যমন্ত্রীদের নির্দেশ দিন যাতে অক্সিজেনের ট্যাঙ্ক সহজেই দিল্লিতে পৌঁছতে পারে।’’

এর পর তিনি বলেন, ‘‘প্ল্যান্টে অক্সিজেন তৈরি হচ্ছে না নাকি দিল্লির মানুষ অক্সিজেন পাবে না? আমাকে বলুন কেন্দ্রে কার সঙ্গে কথা বলতে হবে যখন দিল্লিগামী অক্সিজেন ট্যাঙ্কার অন্য কোনও রাজ্যে আটকে থাকবে।’’ এর সঙ্গে তিনি বিমানে পশ্চিমবঙ্গ ও ওড়িশা থেকে অক্সিজেন আনানোর অনুরোধ করেন।

কেজরিওয়ালের পুরো কথোপকথ লাইভ হওয়াটাকে  রাজনীতির খেলা বলে ব্যাখ্যা করছে বিশেষজ্ঞরা। সূত্রের বক্তব্য, বিমানে যে অক্সিজেন সরবরাহের কথা বলছিলেন কেজরিওয়াল তা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে তা তিনি জানেন না। তিনি আসলে ভ্যাকসিনের মূল্য নিয়ে মিথ্যে প্রচার করতে নেমেছিলেন বলে দাবি বিশেষ সূত্রের। যদিও তাঁর বক্তব্য কেন্দ্র কোনও ভ্যাকসিনই নিজের কাছে রাখেনি, সব রাজ্যগুলোকেই ভাগ করে দিয়েছে।

সব মুখ্যমন্ত্রীরাই তাঁদের পদক্ষেপ সম্পর্কে প্রধানমন্ত্রীকে জানিয়েছেন এই মিটিংয়ে। একমাত্র কেজরিওয়াল কিছুই জানাননি তিনি কী করছেন কোভিড নিয়ে। কেজরিওয়ালের বিরুদ্ধে এও অভিযোগ করছে, কোভিড নিয়ে আগের মিটিংয়ে তাঁকে দেখা গিয়েছে বসে বসে হাসাহাসি করতে।

লাইভ সম্প্রচার বিতর্ক নিয়ে মুখ্যমন্ত্রীর দফতর জানিয়েছে, ‘‘আজকের মুখ্যমন্ত্রীদের ভাষণ লাইভ শেয়ার হয়েছে কারণ আমাদের কাছে কেন্দ্রের তরফে মৌখিক বা লিখিত কোনও বার্তা ছিল না যে এই মিটিং লাইভ করা যাবে না। এৱকম অনেক মিটিংয়ে যেখানে সাধারণ মানুষে প্রোজন রয়েছে এবং কোনও গোপন বিষয় নেই, লাইভ করা হয়েছে। কিন্তু যদি কোনও ভুল হয়ে থাকে তাহলে তার জন্য দুঃখিত।’’

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 23, 2021 5:16 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন