বিজ্ঞাপন

Nepal Plane Crash-এ ভারতীয়ের সংখ্যা নিয়ে ধোঁয়াশা

প্রাথমিকভাবে জানা গিয়েছিল রবিবার নেপালে দুর্ঘটনাগ্রস্থ বিমানে (Nepal Plane Crash) ছিলেন ৪ ভারতীয়। নেপাল বেড়াতে গিয়ে রবিবার থেকে নিখোঁজ বিহারের ৭ জন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রাথমিকভাবে জানা গিয়েছিল রবিবার নেপালে দুর্ঘটনাগ্রস্থ বিমানে (Nepal Plane Crash) ছিলেন ৪ ভারতীয়। আর তাঁরা সকলেই মহারাষ্ট্রের। কিন্তু নেপাল বেড়াতে গিয়ে রবিবার থেকে নিখোঁজ বিহারের একই পরিবারের ৭ জন। তাঁদের প্রতিবেশিদের দাবি এ বিমানেই ছিলেন তাঁরাও। তবে এখনওতার কোনও প্রমাণ পাওয়া যায়নি। ইতিমধ্যেই দুর্ঘটনাগ্রস্থ বিমানের কাছে পৌঁছছে উদ্ধারকারী দল। মহারাষ্ট্রের চার জনকে শনাক্ত করা গেলেও অনেক দেহ এখনও শনাক্ত করা সম্ভব হয়নি। এই পরিস্থিতিতে বিহারের পরিবার নিয়ে দাবি এখনই উড়িয়ে দেওয়া হচ্ছে না।

প্রাথমিকভাবে জানা গিয়েছিল, বিমানটিতে ১৯ জন যাত্রী ছিলেন। তার মধ্যে ৪ জন ভারতীয় ছাড়াও ছিলেন ২ জন জার্মান নাগরিক ও ১৩ জন নেপালি। কিন্তু বিহারের এই দাবি নতুন করে ভাবাচ্ছে। সেই ১৩ জনের মধ্যেই হয়তো ছিলেন তাঁরা। স্থানীয়দের দাবি, রবিবার থেকে কোনও খোঁজ নেই সেই পরিবারের। মুক্তিনাথে গিয়েছিল এই পরিবার। বিহারের ৭ জন ছিলেন রাজন কুমার গোলে, তাঁর বাবা বাহাদুর গোলে, মা রামায়া গোলে, কাকা পুরুষোত্তম গোলে, কাকিমা তুলসি দেবী, মামা মকর বাহাদুর এবং সুকুমার তমাল।

যে ভারতীয়দের শনাক্ত করা গিয়েছে তাঁরাও একই পরিবারের সদস্য। মহারাষ্ট্র থেকে ছুটি কাটাতেই পৌঁছেছিলেন নেপালে। কাঠমান্ডু নেমেই তারা এয়ারলাইন্সের এই বিমানে চড়েন তাঁরা। ওড়ার ১৫ মিনিট পড়েই বিমানের সঙ্গে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এটিএস-এর। তখনই জানা যায় এই ভারতীয় পরিবারের কথা। থানের বাসিন্দা অশোক ত্রিপাঠী, স্ত্রী বৈভবী ত্রিপাঠী, মেয়ে রীতিকা ত্রিপাঠী ও ছেলে ধন্যাশ্ব ত্রিপাঠীর মৃত্যু হয়েছে। পুরো একটা পরিবার শেষ হয়ে গেল।

রবিবার হঠাৎই নিখোঁজ হয়ে যায় বিমানটি। তার পর থেকেই খোঁজ শুরু হয়। আশঙ্কা করাই হচ্ছিল পাহাড়ের খাঁজে কোথাও ভেঙে পড়েছে বিমানটি।অনেক খোঁজের পর দুপুরে বিমানের ধ্বংসাবশেষ দেখতে পায় উদ্ধারকারী দল। সূত্রের খবর জমসনের আকাশেও দেখা গিয়েছিল বিমানটিকে। তার নামে জায়গায় পৌঁছে গিয়েছিল কিন্তু সেখান থেকেই ধবলগিরি পাহাড়ের দিকে ঘুরে যায়। তার পরই নিখোঁজ হয়ে যায়। কিন্তু কেন রাস্তা বদল করল বিমান তা নিয়ে প্রশ্ন উঠছে। রবিবার বিমানের ধ্বংসাবশেষ দেখা গেলেও তুষারপাতের জন্য উদ্ধারকাজ শেষ করা যায়নি। সোমবার আবার নতুন করে শুরু হয় উদ্ধারকাজ।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on May 30, 2022 1:09 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন