বিজ্ঞাপন

Omicron Case In India: দেশে আক্রান্ত বেড়ে ৪৯

দেশে Omicron Case In India ক্রমশ বাড়ছে। মঙ্গলবারই তা পৌঁছে গিয়েছে ৪৯-তে। এদিন নতুন করে আক্রান্ত হলেন দিল্লি ও রাজস্থানে। এদিন আরও ৮ আক্রান্ত হয়েছেন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: দেশে Omicron Case In India ক্রমশ বাড়ছে। মঙ্গলবারই তা পৌঁছে গিয়েছে ৪৯-তে। এদিন নতুন করে আক্রান্ত হলেন দিল্লি ও রাজস্থানে। দেশে যখন কোভিড সংক্রমণ অনেকটাই নিয়ন্ত্রণে তখনই এই ওমিক্রনের হানা ঘুম কেড়েছে প্রশাসনের। কোভিডের দ্বিতীয় ঢেউয়ের আতঙ্ক এখনও রয়েছে মানুষের মনে। যখন রীতিমতো হাসপাতালের বেড থেকে অক্সিজেন—সবই পেতে মানুষকে হিমশিম খেতে হয়েছে। সে রকম পরিস্থিতির আর সম্মুখিন হতে নারাজ মানুষ। কিন্তু নেই সাধারণ মানুষের মধ্যে সাবধানতা।

বিদেশ থেকে ফিরে কেউ ঢুকে পড়ছেন বিয়ে বাড়িতে কেউ আবার প্রশাসনকে ভূয়ো ঠিকানা, ফোন নম্বর দিয়ে বহাল তবিয়তে রয়েছে। খোঁজ করতে গেলে পাওয়া যাচ্ছে না হদিশ। আর তার ফলেই দেশে ছড়াচ্ছে ওমিক্রন। মঙ্গলবার দিল্লিতে নতুন করে ৪ জনের শরীরে পাওয়া গিয়েছে ওমিক্রন। যার ফলে রাজধানীতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬। রাজস্থানে এদিন আরও ৮ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত মোট আক্রান্ত ১৭।

এদিকে দিল্লিতে কোভিড সংক্রমিত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন ৩৫ জন। দক্ষিণ আফ্রিকা থেকে গুজরাতে পৌঁছনো একজনের শরীরে সংক্রমণদেখা গিয়েছে। প্রথমে তাঁর পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল যখন তিনি দিল্লি পৌঁছেছিলেন কেনিয়া ও আবু ধাবি হয়ে। তিনি দিল্লি পৌঁছন ৩ ডিসেম্বর। ৪ ডিসেম্বর দ্বিতীয়বার পরীক্ষাতেই তাঁর ফল নেগেটিভ আসে।

যদিও তাঁকে রাখা হয়েছিল আইসোলেশনেই হাসপাতালে। ৮ ডিসেম্বর তাঁর পরীক্ষার ফল পজিটিভ আসে। সঙ্গে ওমিক্রনও ধরা পড়ে। আপাতত তাঁর চিকিৎসা চলছে। তাঁর পরিবারের লোকেরা ও তাঁর সঙ্গে একই সঙ্গে যাত্রা করা ৪ জনের কোভিড পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। মহারাষ্ট্রেও দু’জনের শরীরে নতুন করে ওমিক্রন সংক্রমণ পাওয়া গিয়েছে। তাঁরা দু’জনেরই দুবাই সফরের ইতিহাস রয়েছে। এই ভ্যারিয়েন্টটি অনেক বেশি সংক্রামক। এখনও পর্যন্ত ভারতে সংক্রমিত হয়েছেন মহারাষ্ট্রে ২০, রাজস্থানে ৯ কর্নাটক ৩, গুজরাত ৪, কেরালা ১, অন্ধ্রপ্রদেশ ১, দিল্লি ৬, চণ্ডিগড় ১।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন