বিজ্ঞাপন

Omicron ঢুকে পড়ল ভারতে, আক্রান্ত ২ জন কর্নাটকে রয়েছেন

Omicron নিয়ে আতঙ্কের মধ্যেই ভারতে একই সঙ্গে প্রথম দু’জনের শরীরে পাওয়া গেল করোনার এই রূপ। বিদেশ থেকে আসা যাত্রীদের দিকে নজর রাখছে প্রশাসন।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: Omicron নিয়ে আতঙ্কের মধ্যেই ভারতে একই সঙ্গে প্রথম দু’জনের শরীরে পাওয়া গেল করোনার এই রূপ। বেশ কয়েকদিন ধরে বিদেশ থেকে ভারতে ঢোকা মানুষদের দিকে কড়া নজর রাখছে প্রশাসন। তাঁদের অনেকেরই শরীরে কোভিড সংক্রমণ ধরা পড়েছে। কিন্তু তা ওমিক্রন কিনা তা জানতে একটু সময় লাগছে। কারণ সাধারণ পরীক্ষায় কোভিড-১৯ সংক্রমণ ধরা পড়লেও সেটা কোন ধরণের তা ধরা সম্ভব হচ্ছে না। তার জন্য আলাদা করে নমুনা পরীক্ষা করতে পাঠানো হচ্ছে। যে কারণ এখনই বলা যাচ্ছে না বিদেশ থেকে আসা সংক্রমিতরা কেউ ওমিক্রন আক্রান্ত নন।

এদিন কর্নাটকে দু’জনের শরীরে এই রূপ পাওয়া গেল। তাঁদের মধ্যে একজনের বয়স ৬৬, অন্যজন ৪৬। একজন পুরুষ ও একজন মহিলা। জানা যাচ্ছে যে দু’জনের শরীরে ওমিক্রন ধরা পড়েছে তাঁদের উপসর্গ খুবই সামান্য ছিল। এই দু’জনের মধ্যে যাঁর বয়স ৬৬ তিনি বিদেশি নাগরিক। এবং ৪৬ বছরের আক্রান্ত ভারতীয়। এর মধ্যে দু’জনের সঙ্গে সরাসরি যাঁরা সংস্পর্শে এসেছেন তাঁদের খোঁজ চলছে। এ ছাড়া তাঁদের সংস্পর্শে আসা ব্যক্তিরা যাঁদের সংস্পর্শে এসেছেন তাঁদেরও তালিকাভুক্ত করা হচ্ছে। যদিও যা খবর ৬৬ বছরের যে ব্যক্তি আক্রান্ত তিনি ইতিমধ্যেই গত ২৭ নভেম্বর সংযুক্ত আরব আমিরশাহীতে উড়ে গিয়েছেন।

সরকারের তরফে দেশবাসীকে আতঙ্কিত না হতে বলা হয়েছে। কিন্তু সাবধানতা মেনে চলার আর্জি জানানো হয়েছে। কোভিডের যা যা নিয়ম মানার কথা বলা হয়েছে তা মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। স্বাস্থ্যমন্ত্রকের যুগ্ম সচিব লভ আগরওয়াল জানিয়েছেন, ওমিক্রন ভ্যারিয়েন্ট অন্যান্য ভ্যারিয়েন্টের থেকে ৫ গুন বেশি সংক্রামক। এখনও পর্যন্ত ২৯টি দেশে ওমিক্রনের সার্স-কোভ-২ ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে ৩৭৩ জনের শরীরে।

এই ভ্যারিয়েন্ট প্রথম পাওয়া যায় দক্ষিণ আফ্রিকায়। মনে করা হচ্ছে সেখান থেকেই বিভিন্ন দেশে ক্রমশ ছড়িয়ে পড়ছে এই ভ্যারিয়েন্ট। ইতিমধ্যেই খুলে দেওয়া হয়েছিল বিভিন্ন দেশের বর্ডার। কিন্তু তা আবার নতুন করে বন্ধ করা হচ্ছে কোথাও কোথাও। তবে তার মধ্যেই আফ্রিকান দেশগুলো থেকে বিভিন্ন দেশে পৌঁছনো যাত্রীদের শরীরে পাওয়া গিয়েছে এই ভাইরাস। এদিনই আমেরিকাতেও দক্ষিণ আফ্রিকা থেকে যাওয়া দু’জনের শরীরে এই ভ্যারিয়েন্ট পাওয়া গিয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on December 3, 2021 5:49 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন