বিজ্ঞাপন

উত্তর-পূর্ব ভারতে কোভিড আটকাতে প্রধানমন্ত্রীর বৈঠক মুখ্যমন্ত্রীদের সঙ্গে

উত্তর-পূর্ব ভারতে কোভিড যাতে আবার নতুন করে ছড়িয়ে না পড়ে সে কারণে তড়িঘড়ি সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: উত্তর-পূর্ব ভারতে কোভিড যাতে আবার নতুন করে ছড়িয়ে না পড়ে সে কারণে তড়িঘড়ি সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে ভার্চুয়াল বৈঠকে বসলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি পর্যটক কেন্দ্রগুলো খুলে যাওয়ায় মানুষ যেভাবে কাতাড়ে কাতাড়ে মানুষ পাহাড়মুখি হচ্ছেন তা আতঙ্ক তৈরি করেছে। সেদিক দিকে রাজ্যের মুখ্যমন্ত্রীদের কড়া ব্যবস্থা নেওয়া আর্জি জানালেন তিনি। প্রধানমন্ত্রীর মতে, তৃতীয় ঢেউ আমরাই নিয়ে আসব যদি না সচেষ্ট হই। সাধারণ মানুষের দায়িত্ব সচেতন হওয়া। যেন সেই কথা ভেবেই মানুষ জীবন উপভোগ করেন। তিনি বলেন, যাঁরা ভাবছেন এখনই উপভোগ করেনি তৃতীয় ঢেউ আসার আগে, তাঁদের বলছি তৃতীয় ঢেউ আসবে না যদি আমরা সচেতন হই।

উত্তর-পূর্ব ভারতের কোভিড পরিস্থিতি নিয়ে এদিন আলোচনায় বসেছিলেন। প্রধানমন্ত্রী। উত্তর-পূর্ব ভারতের কোভিড পরিস্থিতি যাতে আর সঙ্কটজনক না হয় সেদিকেই নজর দিতে চাইছে কেন্দ্র সরকার। বিশেষ করে সেখানকার চিকিৎসা ব্যবস্থা নিয়ে রাজ্য সরকারকে সচেতন হওয়ার বার্তা দিলেন তিনি। গোটা ভারতে যে অক্সিজেন প্লান্ট করার পরিকল্পনা করা হয়েছে পিএম কেয়ার ফান্ড থেকে তার কিছু যে এই সব রাজ্যেও যাবে তারও ইঙ্গিত দিলেন তিনি।

এদিকে উত্তর-পূর্ব ভারতের অবস্থান পাহাড়ি অঞ্চলে হওয়ায় সেখান থেকে দ্রুত কোথাও পৌঁছে যাওয়া সমস্যা। সে কারণে সেখানেই যাতে মানুষের সঠিক চিকিৎসা হয় সেদিকে নজর দেওয়ার কথা বলেন তিনি। সঙ্গে সাময়িক সময়ের জন্য কিছু হাসপাতাল তৈরির উল্লেখও করেন। সম্প্রতি এইমস-এর বিশেষজ্ঞরা জানিয়েছেন, বেড়ানো, উৎসব, আনন্দ অপেক্ষা করতে পারবে কিন্তু মানুষ যেভাবে মরিয়া হয়ে উঠেছে সেটা চলতে থাকলে কোভিডের তৃতীয় ঢেউ অপেক্ষা করবে না। দ্বিতীয় ঢেউ যেভাবে হাজার হাজর প্রান নিমেশে কেড়ে নিয়েছিল তা যেন তৃতীয় ঢেউয়ের ক্ষেত্রে না হয়, সেই বার্তাই দিলেন প্রধানমন্ত্রী। বিস্তারিত শুনুন কী কী বার্তা দিলেন নরেন্দ্র মোদী—

এই মিটিংয়ে উপস্থিত ছিলেন অমিত শাহও। এদিন আলোচনায় উপস্থিত ছিলেন অসম, মণিপুর, অরুনাচল প্রদেশ, মেঘালয়, সিকিম, ত্রিপুরা ও নাগাল্যান্ডের মুখ্যমন্ত্রী। সকলেই প্রধানমন্ত্রীর বক্তব্যের সঙ্গে একমত হন এবং রাজ্যের কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কেন্দ্রে নির্দেশ অনুযায়ী এগোনোর কথা বলেন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 13, 2021 1:16 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন