বিজ্ঞাপন

প্রণব মুখোপাধ্যায়ের শেষকৃত্য সম্পন্ন পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়, গান স্যালুটে বিদায়

প্রণব মুখোপাধ্যায়ের শেষকৃত্য সম্পন্ন হল পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়। মঙ্গলবার প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে গান স্যালুটে শেষ বিদায় জানানো হল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রণব মুখোপাধ্যায়ের শেষকৃত্য সম্পন্ন হল পূর্ণ রাষ্ট্রীয় মর্যাদায়। মঙ্গলবার দিল্লির লোদী রোডে প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়কে গান স্যালুটের মাধ্যমে শেষ বিদায় জানানো হল।

বাড়িতে পড়ে যাওয়ার পর প্রণববাবুকে দিল্লির সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শুরুতেই তাঁর করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ রিপোর্ট আসে। তাই দিল্লির রাজাজি রোডের বাড়ি থেকে শুরু করে লোদী রোড মহাশ্মশান— কোভিড প্রোটোকল মেনেই প্রণব মুখোপাধ্যায়ের শেষকৃত্য সম্পন্ন হয়। পিপিই কিট পরেই অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করেন পুত্র অভিজিৎ মুখোপাধ্যায়। পরিবারের অন্য সদস্যরাও সবাই পিপিই কিট পরে হাজির ছিলেন শেষকৃত্যে। এ ছাড়া কোভিড প্রোটোকল মেনে শ্মশানেও লোকসংখ্যা সীমিত রাখা হয়েছিল।


দেশের আরও খবরের জন্য এখানে ক্লিক করুন

এ দিন সকালে দিল্লির সেনা হাসপাতাল থেকে প্রণবের মরদেহ নিয়ে আসা হয় তাঁর রাজাজি রোডের বাসভভনে। সেখানে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী-সহ বিভিন্ন দলের রাজনীতিবিদরা প্রণব মুখোপাধ্যায়কে শেষ শ্রদ্ধা জানান। প্রণবের দেহ রাজাজি রোডের বাড়ির একটি ঘরে রাখা হয়। কিন্তু সেখানে কাউকে যেতে দেওয়া হয়নি। পরিবর্তে একটি বেদী তৈরি করে প্রণবের ছবি রাখা হয়। সেই ছবিতেই ফুল মালা দিয়ে শ্রদ্ধা জানান সবাই।

প্রণবাবুর মৃত্যুতে সাত দিনের জাতীয় শোক ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। এই সাত দিন জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।


(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 1, 2020 8:37 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন