বিজ্ঞাপন

ভাল আছেন প্রণব: জানালেন ছেলে, সেনা হাসপাতাল বলল: শারীরিক অবস্থা স্থিতিশীল

ভাল আছেন প্রণব, চিকিৎসায় সাড়া দিচ্ছেন। রবিবার টুইট করে এমনটাই জানিয়েছেন তাঁর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। যদিও হাসপাতাল বলছে, তাঁর শারীরিক অবস্থা স্থিতিশীল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভাল আছেন প্রণব, চিকিৎসায় সাড়া দিচ্ছেন। রবিবার টুইট করে এমনটাই জানিয়েছেন তাঁর ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়। যদিও দিল্লির যে সেনা হাসপাতালে ভর্তি রয়েছেন প্রণব, তারা বুলেটিন প্রকাশ করে জানিয়েছে, এখনও ভেন্টিলেশনে রয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তাঁর শারীরিক পরিস্থিতি স্থিতিশীল।

গত সোমবার অর্থাৎ ১০ অগস্ট থেকে দিল্লির সেনা হাসপাতালে ভর্তি রয়েছেন প্রণব। তার আগের দিন রাতে বাড়ির বাথরুমে পড়ে গিয়ে তাঁর মাথায় চোট লাগে। মাথা না ফাটলেও সেখানে রক্ত জমাট বেঁধে যায়। এর পর সেনা হাসপাতালে নিয়ে গেলে তাঁর করোনা ধরা পড়ে। তাঁকে হাসপাতালে ভর্তি করে জরুরি ভিত্তিতে প্রণবের মাথায় চিকিৎসকেরা অস্ত্রোপচার করেন। এর পর মাথা থেকে রক্তক্ষরণ বন্ধ হচ্ছিল না। কারণ প্রণববাবু দীর্ঘ দিন ধরেই রক্ত তরল রাখার ওষুধ খেতেন।


করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন

হাসপাতাল কর্তৃপক্ষ প্রতি দিনই তাঁর শারীরিক পরিস্থিতি নিয়ে বুলেটিন প্রকাশ করে। আগে জানানো হয়েছিল, প্রণববাবু গভীর কোমায় চলে গিয়েছেন। গতকালও তাঁর শারীরিক পরিস্থিতি সঙ্কটজনক ছিল বলে বুলেটিনে জানানো হয়। কিন্তু এ দিন, ভাল আছেন প্রণব মুখোপাধ্যায় এই মর্মে একটি টুইট করেন তাঁর ছেলে অভিজিৎ। হাসপাতালের বুলেটিন প্রকাশের আগেই সকাল ১০টা নাগাদ টুইটারে তিনি লেখেন, ‘‘গতকাল হাসপাতালে বাবাকে দেখতে গিয়েছিলাম। ভগবানের কৃপায় এবং আপনাদের শুভকামনায় আগের চেয়ে অনেক ভাল এবং স্থিতিশীল রয়েছেন বাবা। ওঁর ভাইটাল প্যারামিটার্সগুলো স্থিতিশীল এবং চিকিৎসায় সাড়াও দিচ্ছেন। আমাদের দৃঢ় বিশ্বাস, খুব তাড়াতাড়িই আবার বাবা আমাদের মধ্যে ফিরে আসবেন উনি। আপনাদের সকলকে ধন্যবাদ।’’

‘‘প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হয়নি। ওঁর ভাইটাল এবং ক্লিনিক্যাল প্যারামিটার্সগুলি স্থিতিশীল রয়েছে। এখনও ভেন্টিলেটরেই রয়েছেন উনি। প্রাক্তন রাষ্ট্রপতির কো-মর্বিডিটিও রয়েছে। বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে রয়েছেন উনি।
হাসপাতালের বুলেটিন

 

‘‘গতকাল হাসপাতালে বাবাকে দেখতে গিয়েছিলাম। ভগবানের কৃপায় এবং আপনাদের শুভকামনায় আগের চেয়ে অনেক ভাল এবং স্থিতিশীল রয়েছেন বাবা। ওঁর ভাইটাল প্যারামিটার্সগুলো স্থিতিশীল এবং চিকিৎসায় সাড়াও দিচ্ছেন। আমাদের দৃঢ় বিশ্বাস, খুব তাড়াতাড়িই আবার বাবা আমাদের মধ্যে ফিরে আসবেন উনি। আপনাদের সকলকে ধন্যবাদ।
অভিজিৎ মুখোপাধ্যায়

যদিও এ দিন সেনা হাসপাতালের বুলেটিনে হয়েছে, ‘‘প্রণব মুখোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনও পরিবর্তন হয়নি। ওঁর ভাইটাল এবং ক্লিনিক্যাল প্যারামিটার্সগুলি স্থিতিশীল রয়েছে। এখনও ভেন্টিলেটরেই রয়েছেন উনি। প্রাক্তন রাষ্ট্রপতির কো-মর্বিডিটিও রয়েছে। বিশেষজ্ঞদের পর্যবেক্ষণে রয়েছেন উনি।’’ এর আগে, ১৩ অগস্টের বুলেটিনে হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছিলেন, গভীর কোমায় চলে গিয়েছেন প্রণববাবু। এখনও তিনি কোমায় রয়েছেন কি না, এ দিনের বুলেটিনে তার কোনও উল্লেখ নেই।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 16, 2020 4:51 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন