বিজ্ঞাপন

দিল্লির গণপরিবহণ, সোমবার থেকেই পুরোদমে চালু মেট্রো ও বাস

দিল্লির গণপরিবহণ, সোমবার থেকেই পুরোদমে চালু মেট্রো ও বাস। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করেই মেট্রো এবং বাসে ১০০ শতাংশ যাত্রী পরিবহণে সায় দিল সরকার।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: দিল্লির গণপরিবহণ, সোমবার থেকেই পুরোদমে চালু মেট্রো ও বাস। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করেই মেট্রো এবং বাসে ১০০ শতাংশ যাত্রী পরিবহণে সায় দিয়েছে অরবিন্দ কেজরিওয়ালের সরকার। আগামী সোমবার থেকেই এই ব্যবস্থা কার্যকর হবে বলে জানিয়েছে কেজরিওয়াল প্রশাসনের এক শীর্ষ কর্তা। মেট্রো হোক বা বাস, তাতে যে ক’টি আসন তাকবে, সেই সংখ্যক যাত্রী নিয়েই চালাতে হবে। অতিরিক্ত কোনও যাত্রী নেওয়া যাবে না বলে নির্দেশেকিয়া স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে। এত দিন ৫০ শতাংশ যাত্রী নিয়ে পরিষেবা চালাচ্ছিল মেট্রো এবং বাস।

কোভিডের দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণে দিল্লিতে মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয় কয়েক মাস আগে। গত ৭ জুন থেকে দিল্লিতে মেট্রো পরিষেবা ফের চালু হয়। রাজধানীতে কোভিড সংক্রমণ কমতে শুরু করায় ৫০ শতাংশ যাত্রী নিয়ে মেট্রো পরিষেবায় অনুমতি দেয় সরকার। বাস পরিষেবার ক্ষেত্রেও একই নির্দেশিকা জারি করা হয়। আনলকের পথে হাঁটলেও রাজধানীতে বিপদ যে এখনও পুরোপুরি কাটেনি সেই সতর্কবার্তা দেন নীতি আয়োগের সদস্য ভি কে পাল। আগামী তিন মাস পরিস্থিতির দিকে ভাল ভাবে নজর রাখা জরুরি বলেও জানিয়েছেন তিনি। তাঁর মতে, আনলক পর্ব যে কোনও মুহূর্তে সংক্রমণ বাড়িয়ে দিতে পারে।

৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল এবং থিয়েটার খোলা যাবে।
বিয়ের অনুষ্ঠান এবং অন্ত্যেষ্টিক্রিয়ায় ১০০ জন থাকতে পারবে।
কোভিডবিধি মেনে খুলবে স্পা।

দিল্লিতে এখন সংক্রমণের হার অনেকটাই নেমেছে। এপ্রিলের শেষ সপ্তাহে যে হার ৩৬ শতাংশে পৌঁছেছিল তা এখন কমে হয়েছে ০.০৯ শতাংশ। সামগ্রিক পরিস্থিতি বিবেচনা করেই মেট্রো এবং বাসে ১০০ শতাংশ যাত্রী পরিবহণে সায় দিল সরকার। সিনেমা হল এবং থিয়েটারও খোলার অনুমতি দেওয়া হয়েছে। ৫০ শতাংশ দর্শক নিয়ে সিনেমা হল এবং থিয়েটার খোলা যাবে বলে জানিয়েছে সরকার। বিয়ের অনুষ্ঠান এবং অন্ত্যেষ্টিক্রিয়ায় ১০০ জন থাকার অনুমতি দেওয়া হয়েছে। কোভিডবিধি মেনে খুলবে স্পা।

আনলকের পথে হাঁটলেও রাজধানীতে বিপদ এখনও পুরোপুরি কাটেনি। আগামী তিন মাস পরিস্থিতির দিকে ভাল ভাবে নজর রাখা জরুরি। আনলক পর্ব যে কোনও মুহূর্তে সংক্রমণ বাড়িয়ে দিতে পারে।
ভি কে পাল, নীতি আয়োগের সদস্য

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 25, 2021 4:13 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন