বিজ্ঞাপন

ব্যাঙ্ক বন্ধের তালিকা, রিজার্ভ ব্যাঙ্কের ছুটির তালিকা অনুযায়ী অগস্টে ১৫ দিন বন্ধ

ব্যাঙ্ক বন্ধের তালিকা বেশ দীঘর্ এই মাসে। অগস্টে এমনিতেই ছুটির বহর বেশি তার মধ্যে কোভিডের কারণে অনেক সংস্থার মতো ব্যাঙ্কও ওয়ার্ক ফর্ম হোম করছে অনেক ক্ষেত্রে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ব্যাঙ্ক বন্ধের তালিকা বেশ দীর্ঘ এই মাসে। অগস্টে এমনিতেই ছুটির বহর বেশি তার মধ্যে কোভিডের কারণে অনেক সংস্থার মতো ব্যাঙ্কও ওয়ার্ক ফর্ম হোম করছে অনেক ক্ষেত্রে। সাধারণ মানুষও বাড়ি বসেই অনলাইনে ব্যাঙ্কের কাজ সারছেন। সেদিক থেকে দেখতে গেলে ব্যাঙ্কে যাওয়ার আজকাল খুব প্রয়োজন হয় না। তবে কিছু কাজ আবার ব্যাঙ্কে না গিয়ে হয় না। সে কারণে এই অগস্ট মাসে যদি ব্যাঙ্কে যাওয়া বাধ্য্যতামূলক হয় তাহলে জেনে নিন কবে কবে বন্ধ থাকবে ব্যাঙ্ক। তবে যা হিসেব তাতে অর্ধেক মাসই বন্ধ থাকছে ব্যাঙ্ক।

এমনিতেই মাসের দ্বিতীয় ও চতুর্থ শনিবার ব্যাঙ্ক বন্ধ থাকে। এই মাসে সেই দিন যথাক্রমে ১৪ ও ২৮ অগস্ট। এই মাসে ৫টি রবিবার। ১, ৮, ১৫, ২২, ২৯। সেদিক থেকে দেখতে গেলে ১৫ অগস্টের ছুটিটা নষ্ট হল সবার রবিবার পড়ে যাওয়ায়। এ ছাড়া ১৩ অগস্ট প্যাট্রিয়টস ডে। ১৬ অগস্ট পারসি নববর্ষ। রাজ্য বিশেষে এগুলোতে ছুটি থাকবে।

এর পর ১৯ অগস্ট মহরম, ২০ অগস্ট ওনাম, ২১ অগস্ট থিরুভোনাম। আবার পর পর তিন দিন বন্ধ। এর পর ২৩ অগস্ট শ্রী নারায়ন গুরু জয়ন্তী। আর মাসের শেষ দিন ৩০ অগস্ট জন্মাষ্টমী ও ৩১ অগস্ট কৃষ্ণ অষ্টমী। ব্যাঙ্ক কর্মীদের জন্য দারুন সুযোগ এৱ ছুটিগুলোকে কাজে লাগিয়ে পরিবার, বন্ধুদের সঙ্গে ছোট্ট সফরে বেরিয়ে পড়া।

তবে হ্যাঁ, এই সব ছুটি সব রাজ্যের জন্য নয়। রাজ্য বিশেষে ছুটির দিনগুলো ভিন্ন হবে। যে রাজ্যের যে পরব সে রাজ্যে সেই দিন ছুটি থাকবে। সেদিক থেকে দেখতে গেলে সব থেকে বেশি ছুটি থাকবে দক্ষিণে কোচি ও তিরুবনন্তপুরমে। বাংলার জন্যও খুব কম হবে না ছুটির তালিকা। তবে কোভিড পরিস্থিতিতে যত কম বাইরে যাওয়া যায় ততই ভাল। তাই ছুটি থাকলেও খোলা থাকছে ব্যাঙ্কের অনলাইন পরিষেবা।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on August 1, 2021 1:34 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন