বিজ্ঞাপন

শীলা দীক্ষিত প্রয়াত, ৮১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ

শীলা দীক্ষিত ৮১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। শনিবার দুপুর ৩.৩০ মিনিট নাগাদ মৃত্যু তাাঁঁর। শীলা দীক্ষিত প্রয়াত হলেন ৮১ বছর বয়সে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: শীলা দীক্ষিত ৮১ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন। শনিবার দুপুর ৩.৩০ মিনিট নাগাদ মৃত্যু তাাঁঁর। শীলা দীক্ষিত প্রয়াত হলেন ৮১ বছর বয়সে। দিল্লির মুখ্যমন্ত্রীর আসনে সব থেকে বেশি সময় কাটিয়েছিলেন তিনিই। শনিবারে স্থানীয় হাসপাতালেই দুপুর ৩.৩০ নাগাদ তাঁর মৃত্যু হয়। পরিবার সূত্রে তেমনটাই জা‌নানো হয়েছে। এই মুহূর্তে তিনি দিল্লি কংগ্রেসের চিফ ছিলেন। গত জানুয়ারিতেই এই দায়িত্ব নেন তিনি।

কংগ্রেসের তরফে টুইট করে শ্রদ্ধা জানানো হয়েছে। সেখানে লেখা হয়েছে, ‘শীলা দীক্ষিতের প্রয়াণের খবরে আমরা দুঃখিত। সারাজীবন কংগ্রেসের হয়ে কাজ করে গিয়েছে‌ন তিনি। তিন বান দিল্লির মুখ্যমন্ত্রী হয়েছে‌। তাঁর হাতে পরেই দিল্লির আমূল পরিবর্তন হয়ে গিয়েছে। তাঁর পরিবার ও বন্ধুদের প্রতি আমাদের সমবেদনা।’’

১৯৯৮ থেকে ২০১৩ পর্যন্ত তিনবার পর পর দিল্লির মুখ্যমন্ত্রীত্বের দায়িত্ব সামলান তিনি। তার পর অবশ্য আমআদমী পার্টির অরবিন্দ কেজরিওয়াল দিল্লির মুখ্যমন্ত্রী হন। প্রাক্তন মুখ্যমন্ত্রীর প্রয়ণে শোক প্রকাশ করেছেন, রাষ্ট্রপতি রাম নাথ কোভিন্দও।

২০০৪-এ শীলা দীক্ষিত কেরালার গভর্নর হন। যদিও ছ’মাস পরেই তিনি সেই দায়িত্ব ছেড়ে দেন।

(ভারতের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on July 21, 2019 12:52 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন