বিজ্ঞাপন

বিজেপির রাজ্য সম্পাদক ও তাঁর ভাইকে গুলি করে খুন জম্মু-কাশ্মীরে

বিজেপির রাজ্য সম্পাদক ও তাঁর ভাইকে গুলি করে খুন করা হল। জম্মু-কাশ্মীরের কিষ্টওয়ারের এই হত্যাকাণ্ডের পিছনে কোনও জঙ্গি সংগঠন রয়েছে কি না তা এখনও নিশ্চিত নয়।
বিজ্ঞাপন

জম্মু-কাশ্মীর বিজেপির সম্পাদক অনিল পারিহার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বিজেপির রাজ্য সম্পাদক ও তাঁর ভাইকে গুলি করে খুন করা হল। বৃহস্পতিবার রাতে জম্মু-কাশ্মীরের কিষ্টওয়ারের এই হত্যাকাণ্ডের পিছনে কোনও জঙ্গি সংগঠন রয়েছে কি না তা এখনও নিশ্চিত নয়। ঘটনার প্রেক্ষিতে এলাকায় কার্ফু জারি করা হয়েছে। চলছে কড়া পুলিশি তল্লাশি।

পুলিশ সূত্রে খবর, এ দিন রাত ৮টা নাগাদ অনিল পারিহার এবং তাঁর ভাই অজিত দোকান থেকে বাড়ি ফিরছিলেন। অনিল রাজ্য বিজেপির সম্পাদক পদে রয়েছেন। কিষ্টওয়ার শহরেই তাঁদের দোকান। তপল গলি মহল্লার বাড়িতে যেতে একটা সরু গলি পেরোতে হয়। রাস্তার আলো পুরো গলি জুড়ে থাকে না বলে তার একটা অংশ অন্ধকার। ওই অন্ধকার অংশে যখন দুই ভাই পৌঁছন, তখনই আচমকা আততায়ীরা পয়েন্ট ব্লাঙ্ক রেঞ্জ থেকে তাঁদের লক্ষ্য করে গুলি ছোড়ে।

প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান, আততায়ীরা জানত, দুই ভাই কখন, কোন পথে বাড়িতে ফিরবে। সেই জন্য অন্ধকার গলিপথে তারা অনিল-অজিতের জন্য অপেক্ষা করছিল। দু’জনেই গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা গিয়েছেন। পরে তাঁদের দেহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

অসমে ৫ বাঙালিকে গুলি করে হত্যা, আলফা জঙ্গিদের দিকেই অভিযোগের তির

ঘটনার পর পরই পুলিশ আসে। উত্তেজনা যাতে না ছড়ায় সে কারণেই কিষ্টওয়ার শহর জুড়ে কার্ফু জারি করা হয়েছে। পরিস্থিতির উপর নজর রাখছে পুলিশ। পাশাপাশি, বিজেপির রাজ্য সম্পাদক এবং তাঁর ভাইকে এ ভাবে খুন করার ঘটনার পরিপ্রেক্ষিতে কোনও অপ্রীতিকর ঘটনা ঘটে যেতে পারে এই আশঙ্কায় এলাকায় সে‌নাও মোতায়েন করা হয়েছে।

কিষ্টওয়ার জম্মু এলাকার মধ্যে পড়ে। ওই শহরে কার্ফু জারি করার পাশাপাশি জম্মু এলাকার অন্যান্য শহরে সতর্কতা মূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। গত কয়েক বছরের মধ্যে এই প্রথম জম্মু এলাকায় কোনও রাজনৈতিক নেতাকে এ ভাবে খুন করা হল বলে পুলিশ সূত্রে খবর। তবে, এই খুন কোনও জঙ্গি সংগঠনের কাজ নাকি কোনও সমাজবিরোধী গোষ্ঠী করেছে, তা খতিয়ে দেখচে পুলিশ। প্রাথমিক তদন্তে খুনের পিছনে কে বা কারা রয়েছে তা জানা যায়নি এখনও। এমনকি খুনের মোটিভ নিয়ে ধন্দে রয়েছে রাজ্য পুলিশ।

ঘটনার তীব্র নিন্দা করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। তিনি টুইট করে জানিয়েছেন, ‘জম্মু-কাশ্মীর বিজেপির সম্পাদক অনিল পারিহার এবং তাঁর ভাইয়ের হত্যার ঘটনায় প্রচণ্ড আঘাত এবং যন্ত্রণা পেয়েছি। রাজ্যপালের সঙ্গে কথা বলেছি। পুলিশ অপরাধীদের ধরতে কোনও কসুর করবে না।’

টিউট করে নিন্দা এবং শোকপ্রকাশ করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহও।

0
0

This post was last modified on November 2, 2018 1:50 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন