বিজ্ঞাপন

শ্রমিক স্পেশ্যাল ট্রেনে মৃত্যু হয়েছে ৯৭ জনের, জানাল রেলমন্ত্রক

শ্রমিক স্পেশ্যাল (Shramik Special) ট্রেনে মৃত্যু হয়েছে ৯৭ জন শ্রমিকের। এতদিন পর ট্রেনে মৃত্যুর কথা স্বীকার করে  রেল মন্ত্রক শনিবার রাজ্যসভাকে এই তথ্য জানিয়েছে।
বিজ্ঞাপন

ভিন্ রাজ্য থেকে ১০৫টি ট্রেন আসবে রাজ্যে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: শ্রমিক স্পেশ্যাল ট্রেনে মৃত্যু হয়েছে ৯৭ জন শ্রমিকের। কোভিড-১৯ যখন দেশে বিপুল পরিমানে আঘাত হানছে তখন বিভিন্ন রাজ্য থেকে শ্রমিকদের যাঁর যাঁর বাড়িতে ফেরানোর ব্যবস্থা করতে শ্রমিক স্পেশাল ট্রেন শুরু করেছিল সরকার। কিন্তু সেই ফেরার পথেই প্রচুর শ্রমিকের মৃত্যু হয়। এতদিন পর ট্রেনে মৃত্যুর কথা স্বীকার করল  রেল মন্ত্রক। শনিবার রাজ্যসভাকে জানিয়েছে সরকার।

শুক্রবার এই নিয়ে প্রশ্ন তুলেছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও’ব্রায়ান। তার জবাবেই শনিবার লিখিতভাবে এই তথ্য জানান রেলমন্ত্রী পীযুশ গোয়েল। তিনি বলেন, ‘‘রাজ্য পুলিশ যে তথ্য দিয়েছে তার উপর ভিত্তি করে জানা যাচ্ছে ৯ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত ৯৭ জন শ্রমিকের মৃত্যু হয়েছে ট্রেনে যাতায়াতের সময়।’’

রাজ্য পুলিশ ১৭৪ ধারা অস্বাভিক মৃত্যুর মামলা দায়ের করেছে। এবং আইনি পথে হাঁটার কথা জানিয়েছে। বিভিন্ন রাজ্য পুলিশের তরফে মোট ৫১ জনের ময়নাতদন্ত করা হয়েছিল বলে রিপোর্ট পাওয়া গিয়েছে। যেখানে মৃত্যুর কারণ হিসেবে, হৃদরোগে আক্রান্ত, মস্তিষ্কে রক্তক্ষরণ, আগে থেকেই কোনও রোগে ভোগা, ফুসফুসের রোগ, পাকস্থলীর সমস্যাসহ বেশ কিছু কারণ দেখানো হয়েছে।

এই সপ্তাহের শুরুতে শ্রমমন্ত্রক সংসদে জানিয়েছিল তাদের কাছে এরকম কোনও তথ্য নেই যে কতজন শ্রমিকের মৃত্যু হয়েছে। তার পরই কেন্দ্র সরকারের সমালোচনা শুরু হয়। ২৫ মার্চ থেকে দেশে লকডাউন শুরু হয়। তার পর থেকে কতজন শ্রনিক প্রান হারিয়েছেন তার তথ্য কেন্দ্রের কাছে না থাকার কথা সামনে আসতেই নড়েচড়ে বসে রেলমন্ত্রক। এবং এই তথ্য শনিবার দেওয়া হয়।

১ মে থেকে চালু হয়েছিল শ্রমিক স্পেশাল ট্রেন। ১ মে থেকে ৩১ অগস্ট পর্যন্ত মোট ৪৬২১টি শ্রমিক স্পেশাল ট্রেন চলেছে। যেখানে ৬,৩১৯,০০০ জন যাত্রী যাতায়াত করেছেন, জানিয়েছে রেলমন্ত্রক।

(করোনাভাইরাস সংক্রান্ত সব খবর জানতে এখানে ক্লিক করুন)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 19, 2020 10:41 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন