বিজ্ঞাপন

কাশ্মীরে জঙ্গি হামলা, ২৪ ঘণ্টায় দ্বিতীয় হানায় মৃত আরও এক সাধারণ নাগরিক

কাশ্মীরে জঙ্গি হামলা আরও এক বার কেড়ে নিল এক সাধারণ মানুষের প্রাণ। প্রাণ গেল কাশ্মীরি পণ্ডিতের। সোমবার রাতে জঙ্গিদের এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হল তাঁর।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: কাশ্মীরে জঙ্গি হামলা আরও এক বার কেড়ে নিল এক সাধারণ মানুষের প্রাণ। প্রাণ গেল কাশ্মীরি পণ্ডিতের। সোমবার রাতে জম্মু-কাশ্মীরের শ্রীনগরে জঙ্গিদের এলোপাথাড়ি গুলিতে মৃত্যু হল তাঁর। রবিবার একই ভাবে জঙ্গিদের গুলিতে মৃত্যু হয়েছিল এক পুলিশ কর্মীর। গত কয়েকমাস ধরে এ রকম একই ঘটনা বার বার ঘটছে জম্মু-কাশ্মীরের বিভিন্ন এলাকা জুড়ে। একাধিক জঙ্গি পুলিশের গুলিতে মারাও গিয়েছে‌ন। তবুও সাধারণ মানুষকে খুনের মতো ঘটনা পুরোপুরি বন্ধ করা যায়নি। এদিন জঙ্গিদের গুলিতে মৃত ব্যক্তির নাম মহম্মদ ইব্রাহিম।

জানা গিয়েছে এই ইব্রাহিম বান্দিপোরার বাসিন্দা। শ্রীনগরের এক দোকানে সেলসম্যানের কাজ করতেন তিনি। তাঁকে আশঙ্কাজনক অবস্থায় সঙ্গে সঙ্গেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু ততক্ষণে তাঁর মৃত্যু হয়েছে। এর আগেও দোকানদার, অসুধের ব্যবসায়ী, সবজি বিক্রেতারা জঙ্গিদের টার্গেট হয়েছেন। জানা গিয়েছে ২৯ বছর বন্ধ থাকার পর ২০১৯-এ এই দোকানটি আবার নতুন করে খোলা হয়েছিল।

প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা এক টুইটে ইব্রাহিমের খুনের তীব্র নিন্দা করেছেন। তিনি লেখেন, ‘‘দুর্ভাগ্যজনকভাবে ইব্রাহিম ভ্যালিতে হওয়া খুনের নতুন টার্গেট। বিশেষ করে শ্রীনগরে। তাঁর আত্মার শান্তি কামনা করি।’’ ঘটনার জায়গা আপাতত ঘিরে রেখেছে পুলিশ। ২৪ ঘণ্টায় জোড়া খুন নতুন করে টেনশন তৈরি করেছে ভ্যালিতে। রবিবার একই ঘটনা ঘটে বাতমালু এলাকায়।

গত এক মাসে কাশ্মীরে জঙ্গি হামলা  কম করে ১১ জনের প্রাণ কেড়েছে। তাঁদের বেশির ভাগই ভিন্‌ রাজ্য থেকে কাশ্মীরে গিয়েছিলেন কাজের জন্য। রাজ্যের পুলিশ চিরুনি তল্লাশি চালিয়ে ৯০০ জনকে আটক করেছে। পুলিশের দাবি, সম্প্রতি যত জঙ্গি হামলা হয়েছে তাদের বেশির ভাগ জঙ্গিই পুলিশের হাতে মারা গিয়েছে। পুলিশ ইতিমধ্যেই ১১টি এনকাউন্টার করেছে যাতে ১৭ জন জঙ্গি মারা গিয়েছে। ৫ হাজার বাড়তি ট্রুপকে এই কাজে লাগানো হয়েছে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 9, 2021 2:09 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন