বিজ্ঞাপন

গাড়ি চুরি করতে হায়দরাবাদ থেকে দিল্লি বিমানে উড়ে আসত চোরেরা!

একের পর এক লাক্সারি গাড়ি চুরি হচ্ছিল দিল্লি থেকে। নাজেহাল পুলিশ শেষমেশ ঘোষণা করে, চোর ধরে দিতে পারলে ১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে।
বিজ্ঞাপন

এমন সব গাড়িই চুরি করত সফরুদ্দিনরা।

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: একের পর এক লাক্সারি গাড়ি চুরি হচ্ছিল দিল্লি থেকে। নাজেহাল পুলিশ শেষমেশ ঘোষণা করে, চোর ধরে দিতে পারলে ১ লাখ টাকা পুরস্কার দেওয়া হবে। অবশেষে পুলিশের জালে ধরা পড়ল সেই চোর।

গত পাঁচ বছরে হাইটেক ওই চোর সফরুদ্দিন এবং তার বাহিনী প্রায় ৫০০টি গাড়ি চুরি করেছে খাস দিল্লির বুক থেকে। সব ক’টি গাড়িই হাই-টেক লাক্সারি।

দিল্লি পুলিশ জানিয়েছে, সফরুদ্দিনের বয়স ২৯। বাড়ি দিল্লির নন্দনগরীতে। কিন্তু সে থাকত হায়দরাবাদে। প্রায় প্রতি দিন সকালে হায়দরাবাদ থেকে উড়ে আসত। গাড়ি চুরি করার পর তা বিক্রি করে ফের বিমানেই ফিরে যেত হায়দরাবাদে। তার বাহিনীর অন্য সদস্যরাও হায়দরাবাদ থেকে বিমানে আসত এবং ফিরে যেত। পুলিশের চোখে ধুলে দিতে এবং গ্রেফতারি এড়াতেই তারা বিমানে যাতায়াত করত বলে পুলিশের অনুমান।

দিল্লির ডেপুটি পুলিশ কমিশনার রাজেশ দেও বলেন, ‘‘আমাদের দুই অফিসার ইনস্পেকটর নীরজ চৌধুরী এবং সাব-ইনস্পেকটর কুলদীপের নেতৃত্বে একটি দল গত ৩ অগস্ট গগন সিনেমার কাছে একটি গাড়িকে তামানোর চেষ্টা করে। কিন্তু, গাড়িটি না থামিয়ে বিপুল গতিতে চলে যায়। প্রায় ৫০ কিলোমিটার ধাওয়া করে প্রগতি ময়দানের কাছে তাঁরা গাড়িটিকে আটকান।’’ কিন্তু, গাড়িচালক পালিয়ে যায়। পরে পুলিশ চালককে শনাক্ত করে। জানা যায় তার নাম সফরুদ্দিন। পরে তাকে গ্রেফতার করে দিল্লি পুলিশ।

রাজীব গান্ধীর খুনিদের ছাড়া কখনওই সম্ভব নয়, জানিয়ে দিল কেন্দ্র

পুলিশ সূত্রে খবর, জেরায় সফরুদ্দিন তার কারবারের কথা স্বীকার করে নেয়। সে জানায়, দিল্লি থেকে প্রতি বছরে ১০০টি লাক্সারি গাড়ি চুরির টার্গেট ছিল তাদের। তার এই কাজে তাকে সহায়তা করত মহম্মদ শারিক-সহ আরও অনেকে। ল্যাপটপ এবং হাইটেক সব গেজেটস নিয়ে প্রায় প্রতি দিন হায়দরাবাদ থেকে দিল্লি উড়ে আসত সফরুদ্দিন। ওই গেজেটসগুলো দিয়ে তারা হাইটেক গাড়িগুলির জিপিএস এবং সেন্ট্রাল লকিং সিস্টেম ভাঙত। গাড়ি চুরি করার পর ফের তারা উড়ান ধরে ফিরে যেত হায়দরাবাদে।

সফরুদ্দিন এবং তার চার সঙ্গীকে গ্রেফতার করার সময় তাদের সঙ্গে পুলিশের গুলির লড়াই চলে। ঘটনাস্থলেই মারা যায় সফরুদ্দিনের এক সঙ্গী নুর মহম্মদ। রবি কুলদীপ নামে এক যুবককে গ্রেফতার করে পুলিশ ঘটনাস্থল থেকে। পরে বাকিদের গ্রেফতার করা হয়।

কিন্তু এই গাড়িগুলি চুরি করে কোথায় বিক্রি করত সফরুদ্দিনরা? পুলিশ জানিয়েছে, সফরুদ্দিন-বাহিনী গাড়ি চুরির পর তা বিক্রি করত পঞ্জাব, রাজস্থান, উত্তরপ্রদেশ এবং অন্য রাজ্যগুলিতে।

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন