বিজ্ঞাপন

তৃণমূলের সুস্মিতা দেব, রাজ্যসভায় নির্বাচিত বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই

তৃণমূলের সুস্মিতা দেব রাজ্যসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই নির্বাচিত হলেন। রাজ্যসভার পদ ছেড়ে মানস ভুঁইয়ার জায়গায় মনোনয়ন জমা দিয়েছিলেন তিনি।
বিজ্ঞাপন

সুস্মিতা দেব

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: তৃণমূলের সুস্মিতা দেব রাজ্যসভায় বিনা প্রতিদ্বন্দ্বিতাতেই নির্বাচিত হলেন। রাজ্যসভার পদ ছেড়ে মানস ভুঁইয়া রাজ্যের মন্ত্রী হয়ে যাওয়ায় ওই জায়গায় তৃণমূলের প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছিলেন তিনি। ওই নির্বাচনে আর কোনও প্রার্থী মনোনয়ন জমা দেননি। ফলে স্ক্রুটিনি এবং প্রত্যাহার পর্বের সময়সীমা শেষ হয়ে যাওয়ার পরে সোমবার সুস্মিতার হাতে সাংসদের শংসাপত্র তুলে দেওয়া হয়।

বিধানসভার সচিবের কাছ থেকে শংসাপত্র নেওয়ার পরে তৃণমূলের সুস্মিতা দেব বলেন, ‘‘মমতাদির (বন্দ্যোপাধ্যায়) জন্য এই প্রথম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হলাম। সাধারণ মানুষের কথা বেশি করে রাজ্যসভায় তুলে ধরাই লক্ষ্য থাকবে।’’ প্রয়াত সন্তোষমোহন দেবের কন্যা সুস্মিতা সম্প্রতি কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছেন।

গত ১৫ অগস্ট কংগ্রেস ছাড়েন দলের প্রাক্তন সাংসদ তথা মহিলা কংগ্রেসের সভানেত্রী সুস্মিতা দেব। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভানেত্রী সনিয়া গাঁধীকে চিঠি লিখে নিজের পদত্যাগের কথা জানান সুস্মিতা। অসমের শিলচরের প্রাক্তন সাংসদ সুস্মিতা দল ছাড়ার পরেই জল্পনা তৈরি হয় তবে কি এ বার তৃণমূলে যোগ দেবেন তিনি? সনিয়াকে চিঠিতে সুস্মিতা লিখেছিলেন, ‘জাতীয় কংগ্রেসের সঙ্গে তিন দশকের সম্পর্ক শেষ করছি। আমার পাশে থাকার জন্য সতীর্থ ও দলের নেতা-মন্ত্রীদের ধন্যবাদ। তিন দশকের স্মৃতি আমি সারা জীবন মনে রাখব।’ এ ছাড়া পথ প্রদর্শন ও সহযোগিতার জন্য সনিয়াকেও ধন্যবাদ জানান তিনি।

এর পরের দিন অর্থাৎ ১৬ অগস্ট তৃণমূলে যোগ দেন সুস্মিতা। তৃণমূলের টুইটার হ্যান্ডল থেকে জানানো হয় তাঁর যোগদানের কথা। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের হাত ধরে তাঁর যোগদানের ছবিও নেটমাধ্যমে পোস্ট করা হয়। দলে যোগ দিয়েই নবান্নে গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও দেখাও করেন সুস্মিতা। পর দিন তিনি দিল্লিতে তৃণমূলের হয়ে সাংবাদিক বৈঠকও করেন।

এর পর গত ১৪ সেপ্টেম্বর জানা যায়, রাজ্যসভায় যাচ্ছেন সুস্মিতা দেব। মানস ভুঁইয়ার ছেড়ে যাওয়া আসনে সুস্মিতা দেবকে পাঠানোর কথা ঘোষণা করে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। তাঁর যোগদানের মতো এই খবরও টুইট করে জানায় তৃণমূল। আগামী ৪ অক্টোবর রাজ্যসভার ভোট ছিল। তার আগেই বিধানসভার সচিব স্ক্রুটিনি এবং প্রত্যাহার পর্বের সময়সীমা শেষ হয়ে যাওয়ার পরে সুস্মিতার হাতে সাংসদের শংসাপত্র তুলে দেওয়া দেন।


প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on September 28, 2021 3:35 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন