বিজ্ঞাপন

সন্দেহভাজন আল কায়দা জঙ্গি এবার এটিএস-এর জালে, ধরা পড়ল লখনউয়ে

সন্দেহভাজন আল কায়দা জঙ্গিকে ধরে ফেলল এটিএস। মনে করা হচ্ছে বড়সর নাশকতার ছক কষেই লখনউ শহরে উপস্থিত হয়েছিল ওই দুই জঙ্গি। তল্লাশি এখনও চলছে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সন্দেহভাজন আল কায়দা জঙ্গি-কে ধরে ফেলল এটিএস। মনে করা হচ্ছে বড়সর নাশকতার ছক কষেই লখনউ শহরে উপস্থিত হয়েছিল ওই দুই জঙ্গি। লখনউ এটিএসের এই সাফল্য হয়তো অনেক বড় কোনও হামলার হাত থেকে রক্ষা পেল নিজামের শহর। লখনউয়ের কাকোরিয়ে জঙ্গি ডেরায় খবর পেয়েই অভিযান চালিয়েছিল এটিএস। সেখান থেকেই এই দু’জনকে গ্রেফতার করা হয়। জানা যাচ্ছে এই দুই সন্দেহভাজন আল কায়দা জঙ্গি প্রশিক্ষণ নিয়েই এখানে ঘাঁটি গেড়েছিল।  দুই জঙ্গি গ্রেফতার হওয়ার পাশাপাশি উদ্ধার হয়েছে প্রচুর অস্ত্রসহ টাইমবম্বও।

বোঝাই যাচ্ছে কত বড় পরিকল্পনা করে লখনউতে পৌঁছেছিল দুই সন্দেহভাজন। মুম্বইয়ের ধাঁচেই নাকি লখনউয়ে সিরিয়াল ব্লাস্ট করার পরিকল্পনা ছিল তাদের।  এমন ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে দিয়ে দু’বার গিয়েছে মুম্বই। ১৯৯৩ ও ২০০৬-এ। গোটা বিশ্ব দেখেছিল কী ভাবে পর পর বিস্ফোরণে কেঁপে উঠেছিল গোটা বানিজ্য নগরী। সেই ছবি মাথায় আসলে আতঙ্কিত হয়ে পড়ছেন লখনউবাসীরা।

অন্দরের খবর যে ভাবে পরিকল্পনা নিয়ে তৈরি ছিল এই দুই ব্যক্তি তাতে রবিবার বা সোমবারের মধ্যেই বিস্ফোরণ ঘটানোর সম্ভাবনা ছিল। রবিবার লখনউ এটিএস আইজি জিকে গোস্বামীর নেতৃত্বেই এই অভিযান চালানো হয়। কাকোরির একটি বাড়ি থেকে ধরা হয় দু’জনকে। এখনও চলছে তল্লাশি। কারণ শুধু কাকোরি না অন্য কোথাও আরও কেউ লুকিয়ে রয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে। সতর্কতা জারি করা হয়েছে হর্দোই, সীতাপুর, বরবাঁকি, উন্না ও রায়বরেলির মতো উত্তর প্রদেশের বিভিন্ন শহরে।

যা খবর তাতে, জঙ্গিদের নাম মাসিরুদ্দিন ও মিনহাজ। দু’জনের কাশ্মীর যোগের প্রমানও পাওয়া গিয়েছে। যে বাড়িতে এই দুই সন্দেহভাজন লুকিয়ে ছিল সেখান থেকে লাইভ বম্ব উদ্ধারের পাশাপাশি পাওয়া গিয়েছে, প্রেসার কুকার বম্ব, ডেটোনেটর, বিস্ফোরক। কাকোরি এলাকার মানুষদের বাড়ির বাইরে যেতে বারন করা হয়েছে। পুরো এলাকা ঘিরে রেখেছে পুলিশ। কারণ জানা যাচ্ছে এই বাড়িতে ৭ জন জঙ্গি ছিল। ৫ জন এটিএস পৌঁছনোর আগেই পালিয়ে যায়। তারা কোথায় ঘাপটি মেরে রয়েছে তা এখনও জানা যায়নি। হয়তো ওই এলাকাতেই কোথাও লুকিয়ে রয়েছে তারা। তাই এখনই তল্লাশি অভিযান থামানো হচ্ছে না।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on July 11, 2021 10:21 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন