বিজ্ঞাপন

ফের বাঘিনী হত্যা, এ বার উত্তর প্রদেশে পিষে দেওয়া হল ট্রাক্টরে

ফের বাঘিনী হত্যা, মহারাষ্ট্রের পর এ বার উত্তরপ্রদেশ। প্রথমে লাঠি দিয়ে বেধড়ক মার, তার পর ট্রাক্টরের নীচে পিষে থেঁতলে দেওয়া হল সেই বাঘিনীকে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ফের বাঘিনী হত্যা, মহারাষ্ট্রের পর এ বার উত্তরপ্রদেশ। প্রথমে লাঠি দিয়ে বেধড়ক মার, তার পর ট্রাক্টরের নীচে পিষে থেঁতলে দেওয়া হল সেই বাঘিনীকে।

গত শুক্রবার মহারাষ্ট্রের রালেগাঁও জেলার যবতমলে একটি বাঘিনীকে গুলি করে মারা হয়। তার নাম ছিল অবনী। বছর পাঁচেকের ওই বাঘটিকে ‘মানুষখেকো’ বলে শিকারি ভাড়া করে গুলি করে মেরেছিল সে রাজ্যের বন দফতর।

এ বার উত্তরপ্রদেশের দুধওয়া ব্যাঘ্র সংরক্ষণ কেন্দ্রে ফের ঠান্ডা মাথায় হত্যা করা হল একটি বাঘিনীকে। তবে এ বার গ্রামবাসীরা মেরেছে ওই বাঘিনীকে। বন্যপ্রাণ সংরক্ষণ আইনে ছ’জন এবং অজ্ঞাত পরিচয় কিছু গ্রামবাসীর বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

অবনী নামের বাঘিনীকে শেষমেশ গুলি করে মেরে ফেলা হল

গ্রামবাসীদের অভিযোগ, দেবানন্দ নামে এক ৫০ বছরের ব্যক্তিকে সম্প্রতি আক্রমণ করেছিল বাঘিনীটি। গত রবিবার স্থানীয় হাসপাতালে মারা গিয়েছেন তিনি। এর পরে ক্ষুব্ধ গ্রামবাসীরা রাতের অন্ধকারে ওই বাঘিনীর খোঁজে গভীর জঙ্গলে ঢোকেন। নিরাপত্তারক্ষীরা তাঁদের আটকানোর চেষ্টা করেন। কিন্তু, গ্রামবাসীরা তাঁদের উপর চড়াও হন। মারধর করা হয় ওই বনকর্মীদের।

শেষে গ্রামবাসীরা বনকর্মীদেরই একটা ট্রাক্টর নিয়ে জঙ্গলে ঢুকে পড়েন। এর পর বাঘিনীকে খুঁজে বার করে তাকে লাঠি দিয়ে বেধড়ক মারধর করা হয়। তার পর আহত সেই বাঘিনীর উপর দিয়ে চালিয়ে দেওয়া হয় ওই ট্রাক্টরটি।

বেশ কিছু দিন ধরেই, গ্রামে ঢুকে গৃহপালিত পশুদের উপরে হামলা করত বাঘিনীটি। এমনটাই অভিযোগ গ্রামবাসীদের। তাঁরা বন দফতরকে বার বার জানিয়েছেন বলেও দাবি করেন। কিন্তু, সেই আবেদন-নিবেদনে কোনও লাভ হয়নি বলেই তাঁদের দাবি। বন দফতর কোনও ব্যবস্থা নেয়নি বলেও অভিযোগ। এর পর বাঘের আক্রমণে দেবানন্দের মৃত্যুর পর তারা নিজেরাই বাঘিনীটিকে মেরে ফেলার সিদ্ধান্ত নেন।

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন