বিজ্ঞাপন

ভারতের প্রথম স্মার্ট ফুড কোর্ট ঘিরে উত্তেজনা তুঙ্গে

আমাদের চারপাশের পুরো দুনিয়াটাই এখন প্রযুক্তি নির্ভর। সেদিক থেকে দেখতে গেলে হসপিটালিটি সেক্টর অনেক আগে থেকেই প্রযুক্তির ট্রেন্ডে গা ভাসিয়ে দিয়েছিল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

সম্প্রীতি দত্ত: আমাদের চারপাশের পুরো দুনিয়াটাই এখন প্রযুক্তি নির্ভর। শুধুমাত্র কয়েকটা টাচেই গোটা পৃথিবী চলে আসে হাতের মুঠোয়। সকালে ঘুম থেকে ওঠা থেকে শুরু করে রাতে ঘুমোতে যাওয়া পর্যন্ত সব কিছু দাঁড়িয়ে এই প্রযুক্তির ওপর। বিশেষত এই কোভিড অতিমারি দেখিয়ে দিয়েছে প্রযুক্তি ছাড়া আমরা এক পাও চলতে পারি না। এ কথায় আমাদের আরও বেশি করে নির্ভরশীল করে তুলেছে।

সেদিক থেকে দেখতে গেলে হসপিটালিটি সেক্টর অনেক আগে থেকেই প্রযুক্তির ট্রেন্ডে গা ভাসিয়ে দিয়েছিল। ঘরে বসে রেস্টুরেন্টের খাবার খাওয়া এখন আর কোনও বিষয়ই নয়। দীর্ঘ অপেক্ষাও নেই। মোবাইলে থাকা অ্যাপের সাহায্যে অতি সহজে পছন্দ মতো খাবার অর্ডার করা যায়। এবার এই ফুডের দুনিয়াকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে গেল পুণে।

আরও উন্নত প্রযুক্তিকে সঙ্গে করেই ভারতের প্রথম স্মার্ট ফুড কোর্টের পথ চলা শুরু হয়ে গেল পুণেতে। এরানদোয়েনের ল কলেজ রোডে এই ফুড কোর্ট ঘিরে খাদ্যরসিক মানুষের উৎসাহ চোখে পড়ার মতো। ১৫টিরও বেশি খাবারের বিখ্যাত ব্র্যান্ড এখন একসঙ্গে এক ছাদের তলায়। বিকল্পের তালিকাটাও বেশ দীর্ঘ। কোনটা ছেড়ে কোনটা খাবেন। বিভিন্ন ধরনের জনপ্রিয় খাবার রয়েছে তালিকায়। জলখাবার থেকে শুরু করে রাতের খাবার পর্যন্ত। বিশেষ খাদ্য তালিকায় রয়েছে ওভেন স্টোরি পিৎজা, ফ্যাসস, ওয়েন্ডিস, ম্যাড ওভার ডোনাট, বেহরুজ বিরিয়ানি, স্লে কফি, স্মুর চকোলেট এবং ফিরাঙ্গি বেক।

এই স্মার্ট ফুড কোর্টে একজন ক্রেতা কিয়স্ক এবং আই প্যাড বা কিউ আর কোড স্ক্যান করে পছন্দের ব্র্যন্ড থেকে খাবার অর্ডার করতে পারবেন। যা প্রত্যেকের নিজস্ব টেবিলেই রাখা থাকবে। অর্ডার তৈরি হয়ে গেলে দোকানের ডিজিট্যাল স্ক্রিনে বা হোয়াটস্যাপের মাধ্যমে ক্রেতাকে জানানো হবে। তারপরই তিনি তাঁর ইচ্ছে মতো এটাও ঠিক করে নিতে পারবেন যে তিনি ফুড কোর্টে বসে খাবেন না প্যাক করবেন। বসে খাওয়ার জন্য রয়েছে বিরাট জায়গা। প্রায় তিন হাজার স্কয়্যার ফিট এলাকা জুড়ে তৈরি হয়েছে ফুড কোর্ট।

এখন আর লাইন দিয়ে দাঁড়িয়ে খাবার অর্ডার করতে হবে না পুণের এই বিশেষ ফুড কোর্টে। গতানুগতিক ফুড কোর্টের ব্যবসার বাইরে এসে এবং ক্রেতাদের কাছে তা আকর্ষণীয় করে তুলতেই এই উদ্যোগ আশাই করা দেশের বিভিন্ন শহরে দ্রুত ছড়িয়ে পড়বে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on January 31, 2023 5:27 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন