বিজ্ঞাপন

চুল সাদা হয়ে যাচ্ছে কিন্তু বাজার কেনা রঙ লাগাতে নারাজ, তাহলে দেখুন

চুল সাদা হয়ে যাচ্ছে। আজকাল বয়স দেখে আর চুলে পাক ধরে না। যে কোনও বয়সেই চুল এ পাক ধরতে পারে। তখন আশ্রয় নিতে হয় কালারের বা হেনার।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: চুল সাদা হয়ে যাচ্ছে। আজকাল বয়স দেখে আর চুলে পাক ধরে না। যে কোনও বয়সেই চুল এ পাক ধরতে পারে। তখন আশ্রয় নিতে হয় কালারের বা হেনার। হেনা ব্যবহার করলে চুল খুব রুক্ষ হয়ে যায়। আর রঙ তো সব সময়ই চুলের জন্য খুবই খারাপ। রঙ ব্যবহার করলে চুলের অনেকবেশি যত্ন করতে হয়। সেটাও একটা বড় কাজ কিন্তু সহজ ও ঘরোয়া উপায়ে যদি চুলের সাদাভাব কাটিয়ে ফেলা যায় তাহলে কেমন হয়? সেই কথাই আজ বলব আপনাদের।

ভাবছেন তো এটা কী ভাবে সম্ভব? সম্ভব। আপনার রান্না ঘরে থাকা জিনিস যে হয়ে উঠতে পারে রূপচর্চার সম্পদ তা আপনি হয়তো অনেকটাই জানেন আবার অনেক কিছু জানেনও না। আজ তার একটা দিক জানাবো আপনাদের। চুল পেকে যাওয়া একটা বড় সমস্যা। আর চুলে রঙ করা আরও বড় সমস্যা। সঙ্গে প্রচুর টাকা খরচ যদি বিউটি পার্লারে গিয়ে আপনি সেটা করতে যায়। আর বাড়িতে করতে হলেও কিনতে হবে রঙ। তারও দাম নেহাৎই কম নয়।

বাড়িতে সহজেই বানিয়ে নিন ন্যাচারাল হেয়ার কালার যা চুল সাদা হওয়া থেকে রক্ষা করবে। পর পর ব্যবহারেই বদলাতে শুরু করবে আপনার চুলের রঙ। একবার ট্রাই করেই দেখুন না। নিশ্চিত হাতে নাতে ফল পাবেন। এর জন্য বানাতে হবে একটি প্যাক। এই প্যাক বানাতে লাগবে চা পাতা, তেজপাতা, কফি পাউডার ও নারকেল তেল বা অলিভ অয়েল। অলিভ অয়েল হলে সব থেকে ভাল হয়। কারণ অলিভ অয়েল যেমন ত্বকের জন্য ভাল তেমনই চুলের জন্যও দারুণ কার্যকরী। এবার জেনে নিন কীভাবে বানাবেন এই প্যাক।

বড় কাপের এক কাপ জলে দু’চা চামচ চা পাতা ও দুটো তেজপাতা দিয়ে ফুটিয়ে নিন। ততক্ষণ ফোটাতে হবে যতক্ষণ না জলের পরিমাণ কবে আধা কাপ হয়ে যায়। এর পর গ্যাস বন্ধ করে ঢাকা দিয়ে এই মিশ্রনটিকে ঠান্ডা হতে দিতে হবে। এই ঠান্ডা হওয়ার সঙ্গেই তেজপাতা ও চাপাতার নির্জাস জলের সঙ্গে আরও ভাল করে মিশে যাবে। জল পুরে ঠান্ডা হয়ে গেলে সেটা ছেকে নিতে হবে। সেই ছাকা চাপাতা, তেজপাতা ফোটানো জল থেকে চুলের  দৈর্ঘ্য অনুযায়ী বড় চামচের ২-৩ চামচ জল তুলে নিতে হবে অন্য একটি পাত্রে। তার সঙ্গে মেলাতে হবে এক চামচ কফি পাউডার এবং নারকেল তেল বা অলিভ অয়েল। অনেকক্ষণ ধরে সেটিকে মেশাতে হবে টাতে কোনও দানা না থাকে। এর এই মিশ্রনটি চুলের গোরা থেকে আগা পর্যন্ত ভাল করে লাগিয়ে নিন। আধঘণ্টা রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিন। পরদিন শ্যাম্পু করুন। বেঁচে থাকা জল আপনি ফ্রিজে স্টোর করতে পারেন এক সপ্তাহ। সপ্তাহে ২ দিন ব্যবহার করুন একমাস। দেখবেন ফল পাবেন।

(প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে)

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন