বিজ্ঞাপন

Chocolate Skincare: বানিয়ে ফেলুন স্ক্রাব থেকে ফেস প্যাক

চকোলেট (Chocolate Skincare) প্রেমীদের ফ্রিজে তো সব সময়ই চকোলেট থাকে। সেখান থেকেই এক টুকরো মুখে পুড়ে দিন আর একটুকরো কাজে লাগান রূপচর্চায়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ‘‘চকোলেট খেলে এনার্জি বাড়ে জানতাম, ত্বকে জেল্লা আসে এমনটা তো জানতাম না’’, নিশ্চই মনে মনে এটাই ভাবছেন? কিন্তু চকোলেট যে মিরাক্কেল করতে পারে তা কে জানত। স্বাদ থেকে রূপ সবেতেই চকোলেটের (Chocolate Skincare) জুড়ি মেলা ভাড়। চকলেট প্রেমীদের ফ্রিজে তো সব সময়ই চকোলেট থাকে। সেখান থেকেই এক টুকরো মুখে পুড়ে দিন আর একটুকরো কাজে লাগান রূপচর্চায়। চকোলেটের ব্যবহারে ফিরবে ত্বকের জেল্লা। শুষ্কো হয়ে যাওয়া ত্বকও স্বাভাবিক ছন্দ পাবে। স্মুথ আর সফট স্কিন পেতে গেলে আর দেড়ি কেন? দেখে নেওয়া যাক কী কী উপায়ে সেটা সম্ভব।

শুধু চকলেট দিয়েই তৈরি করে ফেলা যায় মাস্ক। একটি চকোলেটের বার নিয়ে নিন। তার সঙ্গে মিলিয়ে নিন কোকো পাউডার,  অল্প একটু দারচিনি পাউডার এব এক চা চামচ মধু। মধু অর্গানিক হলে ভাল হয়। তবে সব সময় সেটা হাতের কাছে পাওয়া মুশকিল। তাই প্রতিদিনের ব্যবহারে যে মধু থাকে সেটাও কাজে লাগানো যেতে পারে। এই স এক সঙ্গে একটি কাঁচের বাটিতে মিলিয়ে নিন। ঘন করে একটি পেস্ট তৈরি হয়ে যাবে। এই পেস্টই এবার সারা মুখে লাগিয়ে নিন। আধঘণ্টা রাখুন তার পর জল দিয়ে ধুয়ে ফেলুন। এই মাস্ক লাগানো যেতে পারে গলায়, হাতেও।

আমরা সবাই জানি ত্বকের জন্য মুলতানি মাটি কতটা গুরুত্বপূর্ণ। তার সঙ্গে যদি জুড়ে যায় চকোলেট তাহলে তো কথাই নেই। চকোলেট বা কোকো পাউডারের সঙ্গে মিশিয়ে নিন দু চামচ মুলতানি মাটি। তার সঙ্গে এক চামচ দই, এক চামচ নারকোল তেল ও এক চামচ লেবুররস মিশিয়ে নিন। ভাল করে সব জিনিসগুলো মিশিয়ে নিন। একটা ঘন পেস্ট তৈরি হয়ে যাবে। সেটা লাগিয়ে নিন মুখে। ১৫ মিনিট রেখে ধুয়ে ফেলুন। দেখবেন ত্বকের জেল্লা কেমন বাড়ে। সঙ্গে পুষ্টি পাবে ত্বক।

এই চকোলেট দিয়ে বানিয়ে ফেলা যেতে পারে ফেস স্ক্রাবারও। যা ত্বকের ডেড সেল পরিষ্কার করতে কাজে লাগে। যা আমরা বাজার থেকে কেনা স্ক্রাবার ব্যবহার করে করে থাকি। কিন্তু ঘরে থাকা জিনিস দিয়েই যদি সে কাজ সারা যায় তাহলে ক্ষতি কী। এক চামক চিনির সঙ্গে মিশিয়ে নিন কোকো পাউডার ও একটু কফি। আর এই মিশ্রনটিকে মাখতে ব্যবহার করুন নারকোল তেল। নারকোল তেল আমরা সাধারণত চুলের জন্য ব্যবহার করে থাকি তবে নারকোল তেল ত্বকের জন্যও সমান উপকারি। এই মিশ্রন লাগিয়ে মুখে ৫ মিনিস ম্যাসাজ করুন তার পর ধুয়ে ফেলুন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন