বিজ্ঞাপন

Facebook Followers: হুড়মুড়িয়ে পড়ল, তালিকায় জুকারবার্গও

বুধবার সকালে গোটা বিশ্বে গেল গেল রব উঠে গেল। সোশ্যাল মিডিয়াতেই (Facebook Followers) বাঁচা দুনিয়াটা যেন হঠাৎ করেই অন্ধকার হয়ে গেল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: বুধবার সকালে গোটা বিশ্বে গেল গেল রব উঠে গেল। সোশ্যাল মিডিয়াতেই (Facebook Followers) বাঁচা দুনিয়াটা যেন হঠাৎ করেই অন্ধকার হয়ে গেল। যাঁদের পোস্ট লক্ষ্য লক্ষ্য লাইক, কোটি কোটি কমেন্ট, হাজার হাজার শেয়ার তাঁরা তো হতাশ। কী এমন ঘটল ফেসবুকের দুনিয়ায়? যা খবর তাবড় তাবড় লোকেরা যাঁরা নিয়মিত ফেসবুকে নিজের প্রোফাইলে সময় দেন তাঁরা হঠাৎই দেখতে পান তাঁদের ফলোয়ারের সংখ্যা ভয়ঙ্করভাবে পড়ে গিয়েছে। এবং সেটা ১০, ২০ বা ১০০ জন ফলোয়ার নয়। কমে গিয়েছে লাখ লাখ ফলোয়ার। তাতেই মাথায় হাত সকলের। সোশ্যাল মিডিয়া এমন একটা জায়গা যেখানে যত ফলোয়ার ততই আপনি সেলিব্রিটি। সাধারণ মানুষও এই ভাবেই ভাবেন। কিন্তু এ হেন পরিস্থিতি থেকে ঘুরে দাঁড়ানোর কোনও রাস্তাই দেখছেন না ফেসবুক অ্যাকাউন্ট হোল্ডাররা।

শুধু কি ব্যক্তির ফলোয়ার কমেছে? কমেছে সংস্থার ফলোয়ারও। এখন সোশ্যাল মিডিয়া, বিশেষ করে ফেসবুক বিজ্ঞাপনের সব থেকে বড় মঞ্চ। আর সেখানে বিজ্ঞাপন দিয়েই প্রচুর টাকা রোজগার হচ্ছে বিভিন্ন সংস্থার। যে যেই প্রোডাক্ট তৈরি করেন সেই প্রোডাক্টের বিজ্ঞাপন ফেসবুকে দিয়েই হচ্ছে লাভ। তাদেরও ফলোয়ার কমেছে হুহু করে। সকলের মাথায় হাত। লাখ লাখ থেকে হাজারের ঘরে নেমে গিয়েছে ফলোয়ারের সংখ্যা। সকাল থেকেই ফেসবুকে স্ক্রিনশট দিয়ে সেই বার্তা দিয়েছেন ফেসবুক বিশিষ্টরা।

বিষয়টা এখানেই শেষ নয়।  ফেসবুক ব্যবহারকারীদের ফলোয়ার কমেছে সেটা না হয় সামলে দেওয়া যেত। কিন্তু খোদ মার্ক জুকারবার্গও রয়েছেন এই তালিকায়। বাংলার বিনোদন দুনিয়ার অনেক সেলিব্রিটিই তাঁদের ফলোয়ার কমার কথা জানিয়েছেন। অতীতে যে এমন ঘটনা ঘটেনি তা নয়। তবে নিজের থেকেই আবার সবটা ঠিক হয়ে গিয়েছে। কোনও টেকনিক্যাল সমস্যার কারণেই এটা হয়ে থাকে। এবার দেখার এই সমস্যা কতদিনে মেটে।

কিছুদিন আগে আরও একটা সমস্যার সম্মুখিন হতে হয়েছিল ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের। এখন সকলেরই জানা রিলস বানিয়ে সাধারণ মানুষ হাজার হাজার ভিউ পাচ্ছে। সেলিব্রিটিদের তো কথাই নেই। ফেসবুকের রিলস সেভ করে না রাখলে গায়েব হয়ে যায়। কিন্তু ইনস্টাগ্রামের রিলস স্টোর থাকে প্রোফাইলে। হঠাৎই সেই সব রিলসের ব্যাকগ্রাউন্ডে ব্যবহার করা গান, মিউজিক গায়েব হয়ে গিয়েছিল। রিলস আবার এডিট করা যায় না। দেখা গেলএকই ব্যক্তির কয়েকটি রিলসে ব্যাকগ্রাউন্ড মিউজিক রয়েছে আবার কিছুতে নেই। বেশ কয়েক সপ্তাহ এভাবেই মিউজিক ছাড়া রিলসগুলো থাকার পর আবার নিজে থেকেই ব্যবহৃত ব্যকগ্রাউন্ড গানগুলো ফিরে এসেছে। সাম্প্রতিক সমস্যার কবে সমাধান হবে এখন সেটাই দেখার। হয়ে গেলে নিশ্চই সেলিব্রিটিরা আর একবার করে পোস্ট দেবেন।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন