বিজ্ঞাপন

আইপিএল-এর সঙ্গে জমে যাবে রোজ সন্ধে আর উইকএন্ড

প্রতিদিনই বাড়ি ফেরার পর হয় ঘরের কাজ বা গা এলিয়েই কেটে যায়। উইকএন্ডে কখনও কখনও সিনেমা বা রেস্টুরেন্টে খাওয়া। এর বাইরে জীবনটা বড্ড এক ঘেয়ে হয়ে যায়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রতিদিনই বাড়ি ফেরার পর হয় ঘরের কাজ বা গা এলিয়েই কেটে যায়। উইকএন্ডে কখনও কখনও সিনেমা বা রেস্টুরেন্টে খাওয়া। এর বাইরে জীবনটা বড্ড এক ঘেয়ে হয়ে যায়। কিন্তু দেশে যখন আইপিএল তখন সন্ধে বা উইকএন্ড কীভাবে কাটবে তা নিয়ে ভাবার কোনও জায়গাই নেই। বরং দেখতে দেখতে কোথা দিয়ে যে দুটো মাস কেটে যাবে টেরই পাওয়া যাবে না। তখন আবার তথা কথিত জীবনে ফিরতে ভাল লাগবে না। তবে সব ভাল জিনিস মাঝে মাঝে পেলেই তার গুরুত্ব থাকে। যেমন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

শুক্রবার থেকে গুজরাত টাইটান্স ও চেন্নাই সুপার কিংসের মধ্যে ম্যাচ দিয়ে শুরু হয়ে গিয়েছে এবছরের আইপিএল। চার বছর আবার দেখা গিয়েছে জমজমাট উদ্বোধনী অনুষ্ঠান। সেই মঞ্চ মাতিয়েছেন, গায়ক অরিজিৎ সিং, অভিনেত্রা তমন্না ভাটিয়া ও রশ্মিকা মন্ধনা। আর তার পর মাঠ মাতিয়েছেন ধোনি, হার্দিকরা। আপাতত গোটা দেশে টুকো টুকরো হয়ে ভেঙে গিয়েছে নিজেদের পছন্দের প্লেয়ার বা দলের জন্য। তাই আইপিএল দেখাকে করে তুলুন আরও মজাদার।

সোম থেকে শুক্র অফিসের পর গরম গরম কফিতে চুমুক দিতে দিতে বসে পড়ুন টেলিভিশনের সামনে সপরিবারে। সঙ্গে থাকুক হোমমেড স্ন্যাক্স। মাঝে মাঝে বাইরের খাবারও আসতে পারে। তবে সেটা উইকএন্ডের জন্যই তোলা থাক। সেদিন বাড়িতে ডেকে নিন ক্রিকেটপ্রেমী বন্ধু, পরিবারের লোকেদের। গেট টুগেদারও হবে সঙ্গে জমিয়ে উপভোগ করা যাবে খেলা। এক সঙ্গে অনেকে মিলে খেলা দেখার মজাই আলাদা। কোনওদিন বেছে নিন প্রতিবেশিদেরও। আবার কখনও আপনি চলে যান কোনও বন্ধুর বাড়িতে।

মনে রাখবেন এই দু’মাস খাওয়ার অনিয়ম কিন্তু হবেই। তাই একটু সামলে। এক তো বেজায় গরম পড়ে গিয়েছে। তায় আবার মাঝে মাঝে বৃষ্টি। আবহাওয়ার পরিবর্তন, তাই সবটাই সামলে করতে হবে। মেনুতে কোল্ড ড্রিঙ্ক বা খুব বেশি ভাজাভুজি না রেখে হালকা স্যুপ, স্যান্ডউইচ জাতীয় জিনিস রাখুন। ডিনারের পরিকল্পনা থাকলে ঘরোয়া চিকেন আর ভাত বা রুটিতেই টিক মারুন।

পর দিন সকালে অফিস থাকলে খাওয়াটা তো সামলাতেই হবে। অ্যালকোহলে চুমুক দিতেই পারেন তবে সেটা উইকএন্ডের জন্য রাখুন। পরদিন সকালে অফিস থাকলে ভুলেও সেটা করবেন না। সঙ্গে দিনের খাওয়াও নিয়ন্ত্রণে রাখুন। গরমের মধ্যে লাঞ্চে দই-চিরে, ছাতুর সরবত, ফল রাখুন। ব্রেকফাস্ট বাড়ি থেকে বেরনোর সময় বেশি করে করুন। যেমন ওটস বা দুধ কর্নফ্লেক্সের সঙ্গে ডিম সেদ্ধ বা বাটার টোস্ট, রুটি সবজিও রাখতে পারেন।

সব মিলে বেশ কিছু বছর পর দেশের মাটিতে হোম অ্যান্ড অ্যাওয়ে ম্যাচ হচ্ছে। তাই আপনার শহরেও ম্যাচ থাকতে পারে। মাঠে বসে জমিয়ে খেলার দেখার জন্যও তো নিজেকে ফিট রাখতে হবে। তাই জমে উঠুক আইপিএল ২০২৩।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

জাস্ট দুনিয়ার সঙ্গে গোটা বিশ্বকে রাখুন নিজের পকেটে। Follow Us On: FacebookTwitterGoogle

0
0

This post was last modified on April 1, 2023 5:03 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন