বিজ্ঞাপন

ক্রিস গেইল ঝড় দেখল চণ্ডীগড়, ৫৮ বলে করলেন সেঞ্চুরি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ব্যুরো: বৃহস্পতিবার ক্রিস গেইল ঝড় দেখল চণ্ডীগড়। আবারও সেই আগের মতো। এ বার আইপিএল নিলামে দু’বার বিক্রি হননি ক্রিস গেইল। শেষ পর্যন্ত তাঁর বেস প্রাইজে তাঁকে কিনে নেয় প্রীতি জিন্টার দল। গত মরসুমটা ভাল যায়নি তাঁর। যে কারণে মুখ ফিরিয়ে নিয়েছিল সব ফ্র্যাঞ্চাইজি। কিন্তু পঞ্জাবের ভরসার মান রাখলেন গেইল। তাঁর দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যে নির্ধারিত ওভারে ১৯৩/৩ এ শেষ করল পঞ্জাব। ম্যাচের সেরাও হয়েছেন ক্রিস গেইল।

৫৮ বলে সেঞ্চুরি তো করলেনই। ৬৩ বলে ১০৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকলেন এই ক্যারিবিয়ান সাইক্লোন। বাউন্ডারি হাঁকালেন মাত্র একটি। সঙ্গে ১১টি ওভার বাউন্ডারি। লোকেশ রাহুলের সঙ্গে ওপেন করতে নেমেছিলেন গেইল। রাহুল ১৮ রান করেই ফিরে যান প্যাভেলিয়নে। এর পর তিন নম্বরে মায়াঙ্ক আগরওয়ালও ১৮ রান করে আউট হন। এর পর গেইলকে সঙ্গ দেন করুন নায়ার। ৩১ রানের ইনিংস খেলেন তিনি। তিনি আউট হলে অ্যারন ফিঞ্চকে সঙ্গে নিয়ে কিংস একাদশ পঞ্জাবের ব্যাটিং শেষ করেন গেইল। ফিঞ্চ ১৪ রানে অপরাজিত থাকেন।

সানারাইজার্স হায়দরাবাদ মাত্র তিনটি উইকেট নিতেই সমর্থ হয়েছিল। ভুবনেশ্বর কুমার, রশিদ খান ও সিদ্ধার্থ কল একটি করে উইকেট নেন। টস জিতে এ দিন ঘরের মাঠে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। ক্রিস গেইল ঝড় আর পঞ্জাব বোলারদের দাপটে প্রথম হারের মুখ দেখল হায়দরাবাদ।

শীর্ষে কেকেআর, দারুণ ছন্দে কলকাতার টিম

জবাবে ব্যাট করতে নেমে লক্ষ্যে পৌঁছনো হল না সানরাইর্জাস হায়দরাবাদের। পঞ্জাব বোলারদের দাপটে ২০ ওভারে ১৭৮ রানেই শেষ হয়ে গেল উইলিয়ামসনদের ইনিংস। হাতে ছয় উইকেট থাকলেও কাজে লাগল না। শুরুটাই আসলে নড়বড় করে দিয়েছিলেন দুই ওপেনার। শিখর ধবন মাত্র ১ বল খেলে আহত হয়ে কোনও রান না করেই মাঠ ছাড়েন। উল্টোদিকে যাঁর হাল ধরার কথা ছিল, সেই বঙ্গ সন্তান ঋদ্ধিমান সাহাও সাত বলে মাত্র ছয় রান করে ফিরে যান প্যাভেলিয়নে।

শুরুতেই জোড়া ধাক্কা অনেকটাই মানসিকভাবে পিছিয়ে দিয়েছিল হায়দরাবাদকে। কিন্তু অধিনায়ক স্বয়ং হাল ধরার চেষ্টা করেন কেন উইলিয়ামসনের ব্যাট থেকে আসে ৫৪ রান। ৪১ বল খেলে এই রান কিছুটা ভরসা দিলেও ততক্ষণে অনেকটাই দেড়ি হয়ে গিয়েছে। ইউসুফ পঠান ১৯ রান করে আউট হলে উইলিয়ামসনের সঙ্গে যোগ্য সঙ্গত দিয়ে যান মণীশ পাণ্ডে। তিনি ৪২ বলে ৫৭ রান করেন। এর পর দীপক হুদা ক্রিজে টিকতে পারেননি। শেষ সাকিব আল হাসান একটা চেষ্টা করেছিলেন ঠিকই কিন্তু তখন আর সম্ভব ছিল না। তাও ১২ বলে ২৪ রান করে অপরাজিত ছিলেন সাকিব। পঞ্জাবের হয়ে দুটো করে উইকেট নেন মোহিত শর্মা ও অ্যান্ড্রু টাই।

0
0

This post was last modified on April 20, 2018 1:03 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন