বিজ্ঞাপন

‘লাস্ট বয়’ হতে চায় না এটিকে ও নর্থইস্ট

জাস্ট দুনিয়া ব্যুরো
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

চতুর্থ ইন্ডিয়ান সুপার লিগ এটিকের জন্য হতাশার। দু’বারের চ্যাম্পিয়নরা প্লে অফের যোগ্যতার্জন করতে পারেনি প্রথমবার। শেষ পর্যন্ত লড়াই এসে ঠেকেছে লাস্ট বয় হওয়া এড়ানোর। লিগের শেষ ম্যাচে ঘরের মাঠ বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে তাদের সামনে রবিবার নর্থইস্ট ইউনাইটেড এফসি, যাদেরও লক্ষ্য সেই একই।

এটিকে নামছে ১৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে। হেরে গেলে নর্থইস্ট, যাদের আছে ১১ পয়েন্ট, উঠে আসবে তাদের ওপরে।

মরসুমের শুরুতে এটিকের কাছে বিরাট প্রত্যাশা ছিল। কিন্তু শুরু থেকে শেষ সমস্যা আর কাটল না এটিকের। কোচ বদলেও এটিকের হতশ্রী চেহারার কোনও পরিবর্তন হল না। মাত্র তিনটি ম্যাচ জিতেছে এটিকে, এবারের আইএসএল-এ। শেষ তিনটি ম্যাচে হেরেছে পরপর।

শেষ ম্যাচে এফসি গোয়ার কাছে ১-৫ হার মেনে নিতে পারেননি সহকারি কোচ থেকে হেড কোচ হওয়া অ্যাশলে ওয়েস্টউড, সেই ম্যাচের পরই দায়িত্ব ছাড়েন তিনি। রবি কিন এই শেষ ম্যাচে কোচ-কাম-প্লেয়ার হিসেবে কাজ করবেন।

ম্যাচের আগের দিন সাংবাদিক সম্মেলনে টটেনহ্যাম হটস্পারের প্রাক্তন স্ট্রাইকার জানিয়েছেন, মাত্র একদিন আগে, শুক্রবারই ক্লাবের তরফে তাঁকে জানানো হয়েছে এই নতুন দায়িত্বের কথা, তিনি এই চ্যালেঞ্জ নিতে তৈরি। বলেন, “শুক্রবার রাতে ফোন পেলাম এবং আমাকে জানানো হল যে, শেষ ম্যাচের জন্য আমাকে এই দায়িত্বটা নিতে হবে। আমি খুশি। আমরা প্রতিটি ম্যাচের আগেই নিজেদের সেরাটা দেওয়ার জন্য প্রস্তুতি নিয়েছিলাম, এবারও একই কাজ করব, মরসুমের শেষ ম্যাচের জন্য।”

কিন আরও জানিয়েছেন, যদিও প্রত্যাশা পূরণে ব্যর্থ হয়েছেন তিনি এবং তাঁর দল। রবিবারের ম্যাচে তাঁরাও সেরাটাই দিতে আগ্রহী যাতে শেষটা অন্তত ভাল হয়। বলেন, “প্লেয়ার-ম্যানেজার হিসেবে শেষ ম্যাচটা নিয়ে বিশেষভাবে আগ্রহী এবং ফুটবলাররাও আমার সঙ্গে খুবই সহযোগিতা করেছে। এই ম্যাচের জন্য দলকে সংঘবদ্ধ রাখাটাই আমার কাজ। সততার সঙ্গে সেটাই করার চেষ্টা করছি।”

ম্যাচের আগে এটিকে সামান্য সান্ত্বনা পেতে পারে এই তথ্যে যে, নর্থইস্ট আরও খারাপ ছন্দে রয়েছে। আভ্রাম গ্র্যান্টের দল শেষ পাঁচটা ম্যাচে পরপর হেরেছে। তিনি বলেন, “পরিস্থিতি যাই হোক না কেন, সেরা খেলাটাই খেলতে হবে আমাদের। কয়েকটি ম্যাচে আমরা বেশ ভালই খেলেছি, কিন্তু আমরা যেমন চেয়েছিলাম সেই মতো ম্যাচের ফল আমাদের পক্ষে যায়নি। আমি মনে করি, যদি এক গোলের ব্যবধানে কোনও দল হারে, সেই দলও যথেষ্টই ভাল খেলেছে। শুধু কয়েকটা ব্যাপারে বাড়তি সতর্ক থাকতেই হবে।”

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন