বিজ্ঞাপন

৩-০ হারলেও টেস্টে শীর্ষেই থাকবে ভারত

নিজস্ব সংবাদদাতা
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার কাছে টেস্ট সিরিজে তিন ম্যাচ হারলেও র‌্যাঙ্কিংয়ের শীর্ষেই থাকবে ভারত। আবার দক্ষিণ আফ্রিকাও উঠে আসবে শীর্ষে। সমান পয়েন্ট নিয়ে দু’জনেই থাকবে একই জায়গায়। এই মুহূর্তে বিরাটদের থেকে ১৩ পয়েন্ট পিছনে রয়েছে দুপ্লেসির দল।
ভারতের পয়েন্ট এখন ১২৪। দক্ষিণ আফ্রিকা ১১১ পয়েন্ট নিয়ে রয়েছে দু’নম্বরে। যদি দক্ষিণ আফ্রিকা সিরিজে ক্লিন সুইপ করতে সমর্থ হয় তা হলে দুই দলই শেষ করবে ১১৮ পয়েন্টে। কিন্তু যদি উল্টোটা হয় তা হলে ভারত পৌঁছে যাবে ১২৮ পয়েন্টে। দক্ষিণ আফ্রিকার পয়েন্ট নেমে দাঁড়াবে ১০৭-এ।
অ্যাসেজে ইতিমধ্যে ৩-০তে সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। তারা তিন নম্বরেই থাকবে। ইংল্যান্ডের পাঁচে নেমে যাওয়া আটকাতে শেষ টেস্ট অস্ট্রেলিয়ার বিরুদ্ধে জিততেই হবে। এই মুহূর্তে অস্ট্রেলিয়া রয়েছে তিন নম্বরে। অস্ট্রেলিয়া ৪-০তে সিরিজ শেষ করতে পারলে ১০৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে আসবে। ইংল্যান্ড ৯৯ পয়েন্টে নেমে যাবে। যদি সিরিজ ৩-১ হয় তা হলেও অস্ট্রেলিয়া ১০২ পয়েন্ট নিয়ে তিনে উঠে আসবে। সে ক্ষেত্রে ইংল্যান্ড ১০১ পয়েন্ট নিয়ে নেমে যাবে চারে।
অন্যদিকে, ব্যক্তিগত ৯০০ পয়েন্টের খুব কাছে রয়েছেন ভারত অধিনায়ক বিরাট কোহালি। এই মুহূর্তে র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন তিনি। তাঁর পয়েন্ট ৮৯৩। চেতেশ্বর পূজারা বিরাটের থেকে ২০ পয়েন্ট পিছনে রয়েছেন।

0
0

This post was last modified on January 11, 2018 10:11 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন