বিজ্ঞাপন

প্রথম টেস্ট: প্রথমে ব্যাট করে দিনের শেষে ইংল্যান্ড ২৮৫/৯

প্রথম টেস্ট-এর প্রথম দিনের শেষে ইংল্যান্ড থামল ২৮৫/৯এ। বুধবার বার্মিংহ্যামের এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: প্রথম টেস্ট-এর প্রথম দিনের শেষে ইংল্যান্ড থামল ২৮৫/৯এ। বুধবার বার্মিংহ্যামের এজবাস্টনে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ইংল্যান্ড। কিন্তু ঘরের মাঠে শুরুটা ব্যাট হাতে খুব ভাল হল না ব্রিটিশদের।

বরং ভারতীয় বোলিংয়ের সামনে কিছুটা অসহায় আত্মসমর্পনই করল ইংল্যান্ড ব্যাটিং। ৩০০ও এল না প্রথম ইনিংসে। হাতে রয়েছে মাত্র এক উইকেট। দ্বিতীয় দিইন কতক্ষণ ক্রিজে টিকে থাকতে পারবে সেটাই দেখার।

যে অশ্বিনকে কিছুটাই অবহেলায় করছিল ক্রিকেট দুনিয়া সেই অশ্বিনই বল হাতে নিলেন চার উইকেট। ইংল্যান্ডের বড় রান বলতে অধিনায়ক জো রুটের ৮০। বিরাট কোহালির থ্রোয়ে রান আউট হয়ে ফিরলেন তিনি। তার পর ৭০ রানের ইনিংস খেলে কিছুটা হাল ধরলেন বেয়ারস্টো।

রুটের ব্যাট থেকে এল সর্বোচ্চ ব্যাক্তিগত রান। সেই রানের সুবাদে জো রুট তৈরি করলেন নতুন মাইলস্টোন। ইংল্যান্ডের হয়ে দ্রুততম ছ’হাজার রান করে ফেললেন তিনি।

এই দু’জনের পরে যদি কারও একটু বেশি রান থাকে তা হলে তিনি ওপেনার জেনিংস। তাঁর ব্যাট থেকে এল ৪২ রান। শক্ত ভিতটাই তৈরি করতে পারলেন না ইংল্যান্ডের ওপেনিং জুটি।

আর এক ওপেনার কুক ফিরলেন মাত্র ১৩ রানে। মালান ৮, স্টোকস ২১, বাটলার ০, রশিদ ১৩ ওও ব্রড ফিরলেন ১ রানে। ২৪ রান নিয়ে ক্রিজে রয়েছে কুরান। এখনও খাতা খুলতে পারেননি অ্যান্ডারসন। এই দু’জন কত রান জমা করতে পারবে সেটাই বড় প্রশ্ন ইংল্যান্ড শিবিরের সামনে। এ দিন ৮৮ ওভারই খেলা হয়।

পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বুধবার নেমে পড়ছে দুই দল

ব্যাট হাতে ইংল্যান্ড এ দিন কিছুটা ব্যাক ফুটে থাকলেও রেকর্ড হাঁকালেন রুট। তাঁর ব্যাট থেকেই এল সর্বোচ্চ ব্যাক্তিগত রান। আর সেই রানের সুবাদে জো রুট তৈরি করলেন নতুন মাইলস্টোন। ইংল্যান্ডের হয়ে দ্রুততম ছ’হাজার রান করে ফেললেন তিনি। ৮০ রানের ইনিংস খেললেন। কিন্তু ৪০ রান করতেই তৈরি করে ফেললেন নতুন রেকর্ড। পাঁচ বছর ২৩১ দিনে এই রেকর্ড করলেন তিনি। নিলেন ১২৭টি ইনিংস।

তাঁঁর আগে এই রেকর্ড ছিল প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক অ্যালেস্টার কুকের। তিনি ছ’হাজার রান করতে নিয়েছিলেন পাঁচ বছর ৩৩৯ দিন। যদিইও ইনিংসের হিসেবে দ্রুততম ছ’হাজার রান রয়েছে ডন ব্র্যাডম্যানের দখলেই। তিনি মাত্র ৬৮ ইনিংসে এই রান করেছিলেন।

0
0

This post was last modified on August 2, 2018 12:17 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন