বিজ্ঞাপন

ভারতের বিশ্বকাপ জয় আর ধোনি যুগের এক যুগকে ফিরে দেখা

ভারতের বিশ্বকাপ জয় ১৯৮৩-র পর আটকে গেলেও সেই বন্ধ হয়ে যাওয়া মুখ খুলেছিলেন এমএস ধোনি। ব্যাটনটা কপিল দেব থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় হয়ে এসেছিল এমএস ধোনির হাতে।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ভারতের বিশ্বকাপ জয় ১৯৮৩-র পর আটকে গেলেও সেই বন্ধ হয়ে যাওয়া মুখ খুলেছিলেন এমএস ধোনি। ব্যাটনটা কপিল দেব থেকে সৌরভ গঙ্গোপাধ্যায় হয়ে এসে পৌঁছেছিল এমএস ধোনির হাতে। আর হাত ধরেই ১৯৮৩-র পর ভারতের প্রথম বিশ্বকাপ জয়। তাতে কী হয়েছে সেটা টি২০ বিশ্বকাপ। বিশ্বকাপ তো বটে। আজ থেকে ঠিক ১২ বছর আগে কথা। যেদিন উদ্বোধনী টি২০ বিশ্বকাপের ফাইনালে জোহানেসবার্গের আকাশে উড়েছিল তিরঙা। তাও আবার পাকিস্তানকে হারিয়ে।

দেখতে দেখতে কেটে গিয়েছে একটা যুগ। তার পর আরও অনেক সাফল্য এসেছে ধোনির ঝুলিতে। এসেছে ৫০ ওভারের বিশ্বকাপও। কিন্তু তার থেকে এই বিশ্বকাপ জয়ের গুরুত্ব কোনও অংশে কম না। শেষ ওভারে ধোনির অনামী জোগিন্দর শর্মাকে বল করতে নিয়ে আসাটাও আজও আলোচনার বিষয়।

মঙ্গলবার সেই স্মৃতিকেই উসকে দিল বিসিসিআই একটি ভিডিও পোস্ট করে। যেখানে দেখা যাচ্ছে শ্রীসন্থের হাতে গিয়ে জমা হচ্ছে পাকিস্তানের শেষ উইকেট এবং ধোনির দৌড়ে যাওয়া। সেই বড় চুলের ধোনির তখন। এবং সেই ছোট্ট ভিডিও শেষ হচ্ছে এক খুদে ফ্যানকে ধোনির জার্সি উপহার দিয়ে। সেই জার্সি আবার তাঁকে পরিয়ে দিচ্ছেন সেহবাগ।

দেখে নিন ভারতীয় ক্রিকেটের সেই মধুর স্মৃতি…

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on September 25, 2019 2:00 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন