বিজ্ঞাপন

২০২২ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার: আফগানিস্তানের বিরুদ্ধে এক পয়েন্ট এনে দিল সুপার সাব

২০২২ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার খেলতে বৃহস্পতিবার আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। সেখান থেকেও ভারতের ভাগ্যে এল এর পয়েন্ট।
বিজ্ঞাপন

২০২২ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: ২০২২ ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ার খেলতে বৃহস্পতিবার আফগানিস্তানের মুখোমুখি হয়েছিল ভারত। সেখান থেকেও ভারতের ভাগ্যে এল এর পয়েন্ট। যার ফলে ভারত ই-গ্রুপে চার ম্যাচ পরেও জয়হীন থেকে গেল। অতিরিক্ত সময়ের গোলে শেষ পর্যন্ত এক ভারতের ঘরে। যা এনে দিল ঈগর স্টিমাকের সুপার সাব।

বৃহস্পতিবার দুশানবেতে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যুগ্ম কোয়ালিফায়ার খেলতে নেমেছিল ভারত। পুরো ম্যাচে আবগান ডিফেন্সের বিরুদ্ধে একবারও সুযোগ তৈরি করতে পারেনি ভারত। বরং খারাপ রক্ষণের জন্য গোল হজম করতে হয়েছে। কিন্তু শেষ মুহূর্তে মান বাঁচালেন সেমিনলেন দঙ্গেল।

এই সংক্রান্ত আরও খবর পড়তে ক্লিক করুন…

ঈগর স্টিমাক এই দলে আনাস এদাথোডিকা, অনিরুদ্ধ থাপা ও মনভীর সিংয়ের জায়গায় দলে এনেছিলেন প্রীতম কোটাল, প্রণয় হালদার ও ব্র্যান্ডন ফার্নান্দেজকে। কিন্তু ডল বুঝলেও ফল বদল হলো না ভারতে। ঘরের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে ১-১ গোলে ড্র হয়েছিল, তার আগে কাতারের বিরুদ্ধে গোলশূন্য ড্র করেছিল ভারত। আর এবারও সেই ড্রয়েই থামতে হলো ভারতকে।

প্রথমার্ধের মাঝামাঝি সময় থেকেই নিজেদের দখলে নিয়ে নেয় আফগানিস্তান। ভারতের বা প্রান্ত ধরে তারা বারবার আক্রমণে উঠতে থাকে। একাধিক ফ্রি-কিক পেয়ে যায়। ভারত সেখানে দুটো হাফ চান্সই তৈরি করতে পেরেছিলেন ডানদিক থেকে প্রীতম কোটাল। কিন্তু সেই বল গোলে পাঠানোর জন্য আফগান বক্সে ছিলেন না কোনও ভারতীয়।

প্রথমার্ধের প্রায় পুরো সময়টাই ভারতীয় বক্সে আক্রমণ শানানোর পর শেষ পর্যন্ত প্রথমার্ধের অতিরিক্ত সময়ে গোল তুলে নিতে সক্ষম হয় আফগানিস্তান। ভারতীয় রক্ষণের পিছনেই বল ধরেছিলেন ডেভিড নাজিম। সেই বল বক্সের মধ্যে পাঠিয়ে ছিলেন দারুণ দক্ষতায় আর সঠিক সময়ে সেখানে পৌঁছে গিয়েছিলেন জেলফাজার নাজারি। সেখান থেকে তাঁর শট গুরপ্রীতকে পরাস্ত করে চলে যায় ভারতের গোলে।

প্রথমার্ধের খারাপ পারফরম্যান্সের পর দ্বিতীয়ার্ধে মান্দার রাও দেশাইকে তুলে ফারুক চৌধুরীকে নামান স্টিমাক। দ্বিতীয়ার্ধে ভারতের আক্রমণে কিছুটা ধার বাড়ে।

ম্যাচ শুরুর এক ঘন্টা পর প্রথম গোল মুখে আক্রমণ করতে দেখা যায় ভারতকে।প্রীতম কোটালের ক্রস থেকে সুনীল ছেত্রীর গোল মুখে হেড যদিও জমা পড়ে গোলকিপার আজিজির হাতে। ঠিক তার ৮ মিনিট পর নিশ্চিত গোলের সুযোগ নষ্ট করেন অধিনায়ক সুনীল ছেত্রী। যখন ব্রেন্ডনের কর্ণার থেকে উড়ে আসা বল ফাঁকা গোল পেয়েও গোলে রাখতে ব্যর্থ হন সুনীল। ক্রসবারে লেগে বেরিয়ে যায় সেই বল।

বাংলাদেশের বিরুদ্ধে শেষবেলায় গোল করে মান রেখেছিলেন আদিল খান আর আফগানিস্তানে বিরুদ্ধে গোল করে মানে রাখলেন সেমিনলেন দঙ্গেল।

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on November 16, 2019 4:23 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন