বিজ্ঞাপন

অবসর ঘোষণা এবি ডি ভিলিয়ার্সের, সব রকম ক্রিকেটকেই বিদায় জানালেন

অবসর ঘোষণা এব ডি ভিলিয়ার্সের । তাঁর অবসরর সঙ্গেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটে শেষ হল একটা যুগের। সব রকম ক্রিকেটকেই বিদায় জানালেন তিনি।
বিজ্ঞাপন

অবসর ঘোষণা এব ডি ভিলিয়ার্সের

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অবসর ঘোষণা এব ডি ভিলিয়ার্সের । তাঁর অবসরর সঙ্গেই দক্ষিণ আফ্রিকার ক্রিকেট তথা বিশ্ব ক্রিকেটে শেষ হল একটা যুগের। শুক্রবার তিনি টুইট করে সব রকম ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করেন। খেলবেন না আইপিএল-এ। টপুইটে নিজের একটি সাদা-কালো ছবি দিয়ে তিনি লেখেন, ‘‘এটাই সত্যি, আমাকে মেনে নিতে হবে এবং যদি মনে হয় এটা হঠাৎ করে এল সে কারণেই আমি আজ ঘোষণা করলাম। আমার কাছে আমার সময় ছিল। ক্রিকেট আমাকে অনেক কিছু দিয়েছে।’’

তিনি আরও লেখেন, ‘‘ক্রিকেট সব সময়ই আমার প্রতি দয়াশীল ছিল। সেটা টাইটানস হোক বা প্রোটিয়া বা আরসিবি অথা গোটা বিশ্ব, এই খেলাটি আমাকে অপ্রত্যাশিত অভিজ্ঞতা  ও সুযোগ দিয়েছে। এবং আমি সব সময় কৃতজ্ঞ থাকব।’’ এর সঙ্গে তিনি তাঁর পরিবারকেও কৃতজ্ঞতা জানান। তিনি লেখেন, ‘‘সবার শেষে আমি জানি আমার পরিবারের অবদান না থাকলে কিছু হত না। আমার বাবা-মা, আমার ভাই, আমার স্ত্রী ড্যানিয়েল এবং আমার সন্তান। আমি আমার জীবনের পরবর্তী অধ্যায়ের  জন্য মুখিয়ে রয়েছি। যখন আমি তাঁদের প্রথমে রাখতে পারব।’’

অন্য আর একটি টুইটে তিনি সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন। তিনি লেখেন, ‘‘আমি আমার সব সতীর্থকে ধন্যবাদ জানাতে চাই, সব প্রতিপক্ষ, সব কোচ, সব ফিজিও এবং সব স্টাফ যারা আমার সঙ্গে এক সঙ্গে পথ হেঁটেছে। দক্ষিণ আফ্রিকা, ভারত বা যেখানে যেখানে খেলেছি সেখান থেকে যে সমর্থন পেয়েছি তার জন্য কৃতজ্ঞ।’’ অবসর নিয়ে একগুচ্ছ টুইট করেন ডিভিলিয়ার্স।

২০২১-এ আইপিএল-এ ১৫টি ম্যাচ খেলেছিলেন তিনি। করেছেম ৩১৩ রান। গড় ৩১.৩০। তাঁর আইপিএল কেরিয়ার তিনি শেষ করলেন ৫১৬২ রান নিয়ে। ১৮৪ ম্যাচে এই রান করেছেন তিনি। আইপিএল-এ সর্বোচ্চ রানের তালিকায় তিনি রয়েছে ষষ্ঠ স্থানে। তিনি দেশের জার্সিতে শেষ একদিনের ম্যাচ খেলেছেন ভারতের বিরুদ্ধে  ২০১৮-র ১৬ ফেব্রুয়ারি। শেষ টি২০ খেলেছেন ২৯ অক্টোবর ২০১৭। টেস্ট খেলেছেন ২০১৮-র এপ্রিলে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে।

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন