বিজ্ঞাপন

AFC Champions League MFC-র হার আল শাবাবের কাছে

সৌদি আরবের আল শাবাবের কাছে হেরে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ থেকে কার্যত বিদায়ের পথে মুম্বই সিটি এফসি (AFC Champions League MFC)। ৬-০ গোলে হারতে হয়।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: সৌদি আরবের আল শাবাবের কাছে হেরে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ থেকে কার্যত বিদায়ের পথে মুম্বই সিটি এফসি (AFC Champions League MFC)। শুক্রবার ভারতীয় সময় অনুযায়ী গভীর রাতে লিগ টেবলের শীর্ষস্থানে থাকা আল শাবাব ৬-০-য় হারায় হিরো আইএসএল ২০২০-২১-এর চ্যাম্পিয়নদের। মিডফিল্ডার হাত্তান বাহেবরির হ্যাটট্রিক, ফরোয়ার্ড কার্লোস জুনিয়র, মিডফিল্ডার আল জুই এবং মুম্বই ডিফেন্ডার মুর্তাদা ফলের নিজ গোলে এই জয় পায় সৌদি ক্লাবটি।

এই জয়ের ফলে শেষ ষোলয় জায়গা পাকা করে ফেলল আল শাবাব। মুম্বই সিটি এফসি-কে লিগ টেবলে অবস্থান ভাল করার জন্য শেষ ম্যাচে ইরাকের এয়ার ফোর্সকে বড় ব্যবধানে হারাতেই হবে।

সারা ম্যাচে এ দিন সৌদি দলটি আধিপত্য বিস্তার করে রাখলেও প্রথম ভাল গোলের সুযোগটি পেয়েছিল মুম্বই সিটি এফসি-ই। আল শাবাবের ডিফেন্ডার আহমেদ শারাহিলির অসাবধান হয়ে পা থেকে বল খোয়ালে বক্সের মাথা থেকে সেই বলে জোরালো শট নেন রেইনিয়ে ফার্নান্ডেজ। কিন্তু গোলকিপার ফাওয়াজ আল কারনি তা আটকে দেন। গোলের পরে ছ’গজ দূর থেকে নেওয়া লালেঙমাউইয়া রালতের একটি শটও বাঁচিয়ে দেন তিনি।

১৯ মিনিটের মাথায় নওয়াফ আলের ফরোয়ার্ড পাসে বক্সের মধ্যে থেকে গোল করে প্রথম দলকে এগিয়ে দেন বাহেবরি (১-০)। বিরতিতে যাওয়ার দশ মিনিট আগে মুর্তাদা ফলের অপ্রত্যাশিত ভুলে ব্যবধান বাড়িয়ে নেয় আল শাবাব।  কার্লোস জুনিয়রের গোলমুখী শট গোললাইন থেকে বাঁচাতে গিয়ে ভুল করে গোলেই পাঠিয়ে দেন ফল (২-০)।

দ্বিতীয়ার্ধও প্রায় সমান ছন্দে শুরুর করার সাত মিনিটের মধ্যে ফের গোল পায় আল শাবাব। আল হারবির পাস পেয়ে বাঁ দিকের উইং দিয়ে উঠে ডানদিকে ইনসাইড কাট করে বক্সে ঢুকে সোজা গোলে শট নেন আল জুই (৩-০)। বাহেবরি তাঁর দ্বিতীয় গোলটি পান ৬৪ মিনিটের মাথায়। বক্সের মধ্যে আল আবিদের পাস থেকে জালে বল জড়িয়ে দেন তিনি (৪-০)।

পরের মিনিটেরই হ্যাটট্রিক পান বাহেবরি। খালিদ আল ঘামদির পাস পেয়ে ডানদিক দিয়ে উঠে রাহুল ভেকে-কে ডজ করে গোলের উদ্দেশ্যে তিনি হাফ ভলি করেন (৫-০)। নির্ধারিত সময় শেষ হওয়ার ৯ মিনিট আগে হ্যাটট্রিক হিরো শেষ গোলটি করতে সাহায্য করেন কার্লোস জুনিয়রকে। মুর্তাদা ফলকে বল দখলের লড়াইয়ে পরাস্ত করে গোলে শট নেন ছ’গোলে জয় সুনিশ্চিত করতে।

এই হারের ফলে পাঁচ ম্যাচে তার পয়েন্ট পেয়ে গ্রুপে সবার নীচে রয়েছে মুম্বই সিটি এফসি। ১৩ পয়েন্ট পেয়ে আল শাবাব সবার ওপরে এবং শেষ ষোলয় জায়গা পাকা করে নিয়েছে তারা। সাত পয়েন্ট পেয়ে দু’নম্বরে থাকা ইরাকের এয়ারফোর্স ক্লাবকে যদি শেষ ম্যাচে হারাতে পারে মুম্বই, তা হলে তারাও সাত পয়েন্ট পাবে। কিন্তু দু’নম্বরে জায়গা পাকা করতে গেলে তাদের অন্তত আট গোলের ব্যবধানে জিততে হবে, যা হয়তো শুধুই খাতায় কলমে সম্ভব।

(তথ্য ও লেখা আএসএল ওয়েব সাইট থেকে)

প্রতিদিন নজর রাখুন জাস্ট দুনিয়ার খবরে

(জাস্ট দুনিয়ার ফেসবুক পেজ লাইক করতে ক্লিক করুন)

0
0

This post was last modified on April 23, 2022 2:57 pm

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন