বিজ্ঞাপন

অমিত পংঘাল, ভারতীয় বক্সিংয়ে তৈরি করলেন নতুন ইতিহাস

অমিত পংঘাল আজ ভারতীয় ক্রীড়ায় এক নতুন নাম। বক্সিংয়ে তৈরি করলেন নতুন ইতিহাস। ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের অমিত পংঘাল।
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন

জাস্ট দুনিয়া ডেস্ক: অমিত পংঘাল আজ ভারতীয় ক্রীড়ায় এক নতুন নাম। বক্সিংয়ে তৈরি করলেন নতুন ইতিহাস। ওয়ার্ল্ড বক্সিং চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের অমিত পংঘাল। ভারতীয় বক্সিংয়ে যা প্রথম। শুক্রবার ৫২ কেজি বিভাগের সেমিফাইনালে তিনি হারালেন কাজাখস্তানের সাকেন বিবোসিনোভকে। রুপো নিশ্চিত হয়ে গিয়েছে অমিতের।

শনিবার অমিত নামবেন সোনার লক্ষ্যে।বিরুদ্ধে। ফাইনালে তাঁকে খেলতে হবে উজবেকিস্তানের শাখোবিদিন জইরোভের  ফাইনালে পৌঁছে অমিত বলেন, ‘‘সোনা জয়ের জন্য আমি আমার সেরাটা দেব। তবে ভারতীয় বক্সিংয়ের জন্য এই জয়ও খুবই গুরুত্বপূর্ণ।’’

শুনুন কী বলছেন অমিত পংঘাল ইতিহাস গড়ার পর

অন্যদিকে, একই দিনে ৬৩ কেজি বিভাগে মণীশ কৌশক হেরে গেলেন  কিউবার অ্যান্ডি ক্রুজের কাছে। ব্রোঞ্জ পদক পেলেন তিনি। এর আগে ভারতের হয়ে ২০০৯-এ ব্রোঞ্জ পেয়েছিলেন বিজেন্দ্র সিং, ২০১১তে বিকাশ কিষান, ২০১৫তে শিবা থাপা ও ২০১৭তে গৌরব বিধুরী।

হেরে গেলেও পদক তো এসেছে ভারতের ঘরে। ব্রোঞ্জ হলেও তা ভারতের জন্য গর্বের। মণীশ বলেন, ‘‘আমি একশো শতাংশ দিয়েছিলাম এই ম্যাচে। তবে কোথাও খামতি থেকে গিয়েছিল। এ বার সেটাই শুধরে নিতে হবে। আরও খেটে আরও ভাল ফল করব।’’

(খেলার আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে)

0
0

This post was last modified on September 21, 2019 3:18 am

বিজ্ঞাপন
admin:
বিজ্ঞাপন
Related Post

This website uses cookies.

বিজ্ঞাপন